পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 17, 2020, 1:20 PM IST

ETV Bharat / sitara

সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ, কঙ্গনার বিরুদ্ধে FIR-এর নির্দেশ

কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে FIR করার নির্দেশ দিল বান্দ্রা ম্যাজিস্ট্রেট কোর্ট । সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে ।

kangana ranaut communal hatred
kangana ranaut communal hatred

মুম্বই : ফের নতুন ঝামেলায় কঙ্গনা রানাওয়াত । কয়েকদিন আগে কৃষি আইনের প্রতিবাদে রাস্তায় নামা কৃষকদের "সন্ত্রাসবাদী" বলায় FIR দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে । কর্নাটকের কথাসান্দ্র থানায় দায়ের করা হয়েছে সেই FIR । এবার তাঁর বিরুদ্ধে ফের FIR করার নির্দেশ দিল মুম্বইয়ের বান্দ্রা ম্যাজিস্ট্রেট কোর্ট । কারণ ?

অভিযোগ যে কঙ্গনা নাকি সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করছেন সোশাল মিডিয়ার মাধ্যমে । সম্প্রতি প্যারিসে এক শিক্ষককে খুনের ঘটনা সাড়া ফেলে দিয়েছে পুরো বিশ্বে । সেই শিক্ষক নাকি ধর্মগুরু মহম্মদের একটি অ্যানিমেটেড ছবি দেখিয়েছিলেন ক্লাসের ছাত্রদের । তা জানতে পেরে ক্লাসের কোনও এক ছাত্রের অভিভাবক খুন করেন শিক্ষককে, শোনা গেছে এমনই ।

প্যারিসে হওয়া এই ঘটনার তীব্র নিন্দা করেছেন কঙ্গনা রানাওয়াত । পুরো মুসলিম ধর্মকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি, তুলনা টেনেছেন হিন্দু ধর্মের সঙ্গে । শুধু তাই নয়, দিনের পর দিন বলিউডের বিভিন্ন সিনেমায় হিন্দু দেব-দেবীদের কমিক চরিত্র হিসেবে ব্যবহার করা হয় বলেও অভিযোগ তুলেছেন তিনি ।

এসব দেখে ক্ষেপেছেন একাধিক নেটিজেন । ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে পিটিশন দায়ের করছেন জনৈক ব্যক্তি । আর এরপরেই কঙ্গনার বিরুদ্ধে FIR করার নির্দেশ দিয়েছে বান্দ্রা ম্যাজিস্ট্রেট কোর্ট ।

ABOUT THE AUTHOR

...view details