পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 9, 2020, 3:14 PM IST

ETV Bharat / sitara

'থাপ্পড়'-এর সমালোচনা শুনে চটলেন অনুভব

'থাপ্পড়'-এর সমালোচনা করা হয়েছিল একটি ওয়েব পোর্টালে । যা দেখে চটে যান পরিচালক অনুভব সিনহা । টুইট করে গালিগালাজও করেন তিনি । পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নেন ।

্িু
্িু

মুম্বই : 28 ফেব্রুয়ারি মুক্তি পায় তাপসী পান্নু অভিনীত 'থাপ্পড়'। পারিবারিক হিংসার উপর তৈরি ছবিটি । যদিও বক্স অফিস থেকে এই ছবি এতদিনে খুব বেশি টাকা আয় করতে পারেনি । মুক্তির পর প্রথম সপ্তাহে মাত্র 22.79 কোটি টাকা আয় করে 'থাপ্পড়'। এই রিপোর্ট প্রকাশিত হয় একটি পোর্টালে । পাশাপাশি ছবির সমালোচনাও করা হয় । যা দেখে বেজায় চটে যান পরিচালক অনুভব সিনহা । টুইটারে তার প্রেক্ষিতে গালিগালাজ করে একটি পোস্ট করেন তিনি । পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নেন ।

মুক্তির পর প্রথম সপ্তাহে বক্স অফিস থেকে 22.79 কোটি টাকা আয় করে 'থাপ্পড়'। বক্স অফিসের এই আয় সম্পর্কে একটি ওয়েব পোর্টালে লেখা হয়, 'দর্শকরা 'থাপ্পড়'-কে কষিয়ে থাপ্পড় মেরেছেন...'। এই লেখা দেখার পর চটে যান অনুভব । নিজের রাগ ঠিক রাখতে না পেরে সোশাল মিডিয়ায় দর্শকদের উদ্দেশে গালিগালাজ করেন তিনি ।

অনুভব লেখেন, "সিনেমাকে দেহ ব্যবসার জায়গা করে রেখে দিয়েছে এরা । আমার টাকা । আমার সিনেমা । আমার আয় । আমার ক্ষতি । তোমরা কে ? আমি কোনও পাবলিক শেয়ার ব্যবহার করিনি । তোমরাও এখানে কিছু দাওনি । যাও গিয়ে ছবি দেখো । ভালো লাগুক বা খারাপ সেটা তোমাদের ব্যাপার । মাত্র 2-3 দিনের মধ্যেই আমি আমার টাকা তুলে নিয়েছি ।"

গালিগালাজ করে এই টুইট করার পরই নিজের ভুল বুঝতে পারেন অনুভব । পালটা একটি টুইট করে মহিলা, বয়স্ক ও বাচ্চাদের কাছে ক্ষমা চেয়ে নেন তিনি । লেখেন, "আমার ভাষার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি । 150 জন মানুষের ভালোবাসা জড়িয়ে রয়েছে এই ছবির সঙ্গে । তাঁদের অসম্মান করায় আমার খারাপ লেগেছিল । সব মহিলা, বয়স্ক ও বাচ্চাদের কাছে আমার ব্যবহারের জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি ।"

'থাপ্পড়' ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেন তাপসী পান্নু । এছাড়াও ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পাভেল গুলাটি, কুমুদ মিশ্র, রত্না পাঠক শাহ, তানভি আজ়মি, গীতিকা বিদ্যা, রাম কাপুর ও দিয়া মির্জা সহ আরও অনেকে । প্রতিদিনই কোথাও না কোথাও পারিবারিক হিংসা শিকার হন কোনও না কোনও মহিলা । আর সেই হিংসাকে চুপ করে সহ্য করে নেওয়ার মধ্যে কোনও বীরত্ব নেই । তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মধ্যে আসল বীরত্ব রয়েছে । সেটাই তাপসীর চরিত্রর মাধ্যমে ছবিতে ফুটিয়ে তোলেন অনুভব ।

ABOUT THE AUTHOR

...view details