পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

শুটিং ফ্লোরে সামাজিক দূরত্ব মানা সম্ভব নয় : অনুভব সিনহা

শুটিংয়ের অনুমতি পাওয়ার পর ইতিমধ্যেই শুটিং শুরু করেছেন অনেকেই । যদিও শুটিং শুরু করার কোনও তাড়া নেই পরিচালক অনুভব সিনহার । তাঁর মতে, শুটিং ফ্লোরে সামাজিক দূরত্ব বজায় রেখে শুটিং করা সোনার পাথর বাটির মতোই । এটা কখনওই সম্ভব হয়নি, হবেও না ।

By

Published : Jul 9, 2020, 4:34 PM IST

Updated : Jul 9, 2020, 5:27 PM IST

োে্
ে্িোে্

মুম্বই : কোরোনা পরিস্থিতির জেরে দেশজুড়ে জারি করা হয়েছিল লকডাউন । এখন বেশ কিছু জায়গায় লকডাউন শিথিল হয়েছে । শুরু হয়েছে আনলকের প্রক্রিয়া । ইতিমধ্যে বিধিনিষেধ মেনে শুটিং শুরু করার অনুমতিও দেওয়া হয়েছে নির্মাতাদের । অনুমতি পেয়েই শুটিং শুরু করে দিয়েছেন অনেকেই । তবে এই পরিস্থিতির মধ্যে তাড়াহুড়ো করে শুটিং শুরু করতে চাইছেন না কয়েকজন । সেই তালিকায় রয়েছেন পরিচালক অনুভব সিনহাও । কারণ তাঁর মতে সামাজিক দূরত্ব বজায় রেখে শুটিং করা কোনওভাবেই সম্ভব নয় ।

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অনুভব বলেন, "শুটিং শুরু করার জন্য আমার কোনও তাড়া নেই । সামনে বছরের মাঝামাঝি পর্যন্ত শুটিং কম হবে । আর 20 শতাংশ বেশি খরচও হবে । কারণ যাঁরা শুটিং করবেন তাঁদের নিরাপত্তার কথা মাথায় রেখে অনেকরকম ব্যবস্থা করতে হবে আমাদের । তার জন্য অনেকগুলো টাকা খরচ হবে । আর শুটিং ফ্লোরে সামাজিক দূরত্ব মানার বিষয়টা সোনার পাথর বাটির মতোই । এটা কখনওই সম্ভব হয়নি, হবেও না ।"

কাজ পাগল মানুষ হলেও কোরোনা পরিস্থিতির মধ্যে সেটকে একবারও মিস করছেন না অনুভব । এ প্রসঙ্গে তিনি বলেন, "গত তিন বছরে অনেক ওঠা পড়ার মুখোমুখি হয়েছি । একবার পড়েছি, আবার উঠেছি, আবার পড়েছি । বলিউডের ইতিহাসে কোনও একটা বড় ছবি তৈরি করার পরও যখন সমালোচনা শুনতে হয় তখন সেটা ভিতর থেকে শেষ করে দেয় । মানসিকভাবে ও শারীরিকভাবে ভেঙে পড়েছিলাম । তাই এখন কোনও কিছু না করে আমি বেশ ভালোই আছি ।"

লকডাউনের মধ্যে শুটিং ফ্লোরকে মিস করছিলেন অনেকেই । আর সেই কথা সোশাল মিডিয়ায় শেয়ার করে বার বার ফ্যানদের জানাচ্ছিলেন । কিন্তু, শুটিং ফ্লোরে ফেরার জন্য কোনও তাড়া নেই অনুভবের । তবে অবসর নেওয়ার আগে একটা সুপারহিরো ছবি তৈরি করতে চান বলে জানিয়েছেন তিনি । বলেন, "আমি বৃত্তটা পূর্ণ করতে চাই । তার মানে এই নয় যে 'রা ওয়ান'-এর সিকুয়েল তৈরি করব । আমি একটা সুপারহিরোর ছবি তৈরি করতে চাই । আর সেটা করবই । তবে তার জন্য কোনও তাড়া নেই । পরবর্তী চার-পাঁচ বছরে করব না ।"

কাজের দিক থেকে 'আর্টিকেল 15'-এর পর ফের আয়ুষ্মান খুরানার সঙ্গে কাজ করতে চলেছেন অনুভব । দেশে কোরোনা থাবা বসানোর আগেই শুটিংয়ের জায়গা ঠিক করছিলেন তিনি । ভেবেছিলেন বিদেশে করবেন শুটিং । কিন্তু, তার মধ্যে পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ায় এখন সিদ্ধান্ত বদল করেছেন । ঠিক করেছেন দেশের মধ্যেই করবেন শুটিং । এপ্রিল থেকে জুনের মধ্যে শুটিং হওয়ার কথা ছিল । যদিও তা আর সম্ভব হয়নি ।

Last Updated : Jul 9, 2020, 5:27 PM IST

ABOUT THE AUTHOR

...view details