পশ্চিমবঙ্গ

west bengal

দিওয়ালিতে বাজি ফেটে জখম হয়েছিল হাত, স্মৃতিচারণা অমিতাভের

By

Published : May 14, 2020, 2:33 PM IST

টুইট করে অমিতাভ লেখেন, "আঙুল হল মানুষের শরীরের সবথেকে কঠিন একটা অংশ । সারাক্ষণ একে চালিয়ে যেতে হবে । থেমে গেলেই তা স্টিফ হয়ে যাবে । আমি জানি, দিওয়ালিতে বাজি ফেটে আমার হাত জখম হয়েছিল...2 মাস সময় লেগেছিল আমার আঙুল নাড়াতে ।"

sdf
sdf

মুম্বই : একবার দিওয়ালির সময় বাজি পোড়াতে গিয়ে তা ফেটে গিয়েছিল অমিতাভ বচ্চনের হাতে । হাতের অবস্থা খুবই খারাপ হয়ে যায় । কারচিফ দিয়ে স্টাইল করে সব সময় বাঁধা থাকত হাত । যাতে না কেউ দেখতে পায় । আবার কখনও হাতটি পকেটে ঢুকিয়ে রাখতেন বিগ বি । সম্প্রতি নিজের ব্লগে সেই স্মৃতিচারণা করেন তিনি ।

টুইট করে তিনি লেখেন, "আঙুল হল মানুষের শরীরের সবথেকে কঠিন একটা অংশ । সারাক্ষণ একে চালিয়ে যেতে হবে । থেমে গেলেই তা স্টিফ হয়ে যাবে । আমি জানি, দিওয়ালিতে বাজি ফেটে আমার হাত জখম হয়েছিল...2 মাস সময় লেগেছিল আমার আঙুল নাড়াতে ।"

সম্প্রতি লকডাউনের মধ্যে বাড়িতে বসে এখন এই স্মৃতিচারণাই করছেন অমিতাভ । একই ঘটনা তুলে ধরে ব্লগে তিনি লেখেন, "হাত জখম হওয়ার পরও আমি কাজ বন্ধ করিনি । শুটিং চালিয়ে গিয়েছি । ওই সময় 'ইনকিলাব' ও 'শারাবি' ছবির শুটিং করি ।" 1984 সালেই মুক্তি পায় দুটি ছবি । ওই হাত নিয়েও সমান তালে শুটিং করেছিলেন অমিতাভ ।

লকডাউনের মধ্যে বাড়িতে বসে মাঝে মধ্যেই স্মৃতিচারণা করছেন অমিতাভ । কখনও নিজের ক্যারিয়ারের শুরুর দিককার । আবার কখনও সন্তানদের ছেলেবেলার স্মৃতিচারণা করতে দেখা যাচ্ছে তাঁকে । আর সেই সব মুহূর্তের ছবিও সোশাল মিডিয়ায় পোস্ট করছেন তিনি ।

এদিকে আর কয়েকদিনের মধ্যে মুক্তি পাবে তাঁর আপকামিং ছবি 'গুলাবো সিতাবো'। সেখানে আয়ুষ্মানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন তিনি । ছবিটি হলে মুক্তি পাওয়ার কথা থাকলেও লকডাউনের জেরে তা সম্ভব হচ্ছে না । আর সেই কারণেই এটিকে ডিজিটালে রিলিজ় করার কথা চিন্তাভাবনা করেছেন পরিচালক সুজিত সরকার । সেই মতো 12 জুন অ্যামাজন প্রাইমে মুক্তি পাবে ছবিটি । আজ সকালে টুইট করে একথা জানান অমিতাভ ও আয়ুষ্মান দু'জনেই ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details