পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 4, 2021, 2:32 PM IST

ETV Bharat / sitara

কোরোনার নতুন স্ট্রেন নিয়ে আতঙ্কের মাঝেও লন্ডন সফরে শাবানা

কাজের জন্য কোরোনার নতুন স্ট্রেন নিয়ে আতঙ্কের মাঝেও লন্ডনে পাড়ি দেবেন শাবানা আজ়মি । ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি থাকার কারণে দুবাই হয়ে তিনি লন্ডন যাবেন বলে জানা গিয়েছে ।

sdf
sfd

মুম্বই : কোরোনার নতুন স্ট্রেনের খোঁজ পাওয়া গিয়েছে ব্রিটেনে । যা আগের স্ট্রেনের থেকে 70 শতাংশ দ্রত সংক্রমণ ছড়াচ্ছে বলে জানা গিয়েছে । আর তার জন্য একাধিক দেশেই সতর্কতা জারি করা হয়েছে । এই আতঙ্কের মাঝেই কাজের জন্য লন্ডন যাবেন শাবানা আজ়মি । কয়েকদিনের মধ্যেই দুবাই হয়ে তিনি লন্ডন পাড়ি দেবেন বলে জানা গিয়েছে ।

সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন রাজ্যে রাতে কারফিউ জারি করা হয়েছে । এমনকী, কোরোনার এই নতুন স্ট্রেনের সঙ্গে মোকাবিলা করতে ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয় কেন্দ্রীয় সরকারের তরফে । ভারত থেকে ব্রিটেনের মধ্যে বিমান চলাচল শুরু হবে 6 জানুয়ারি । আর ব্রিটেন থেকে ভারতের মধ্যে বিমান চলাচল শুরু হবে 8 জানুয়ারি ।

এদিকে ভারত থেকে ব্রিটেনে যাওয়ার বিমান বাতিল হওয়ার ফলে কীভাবে লন্ডনে পৌঁছাবেন তা ভেবে পাচ্ছিলেন না শাবানা । পরে ঠিক করেছিলেন দিল্লি থেকে দুবাই পাড়ি দেবেন তিনি । তারপর সেখানে এক রাত বিশ্রাম নিয়ে বিমানে করে চলে যাবেন লন্ডনে । সেই মতোই নির্দিষ্ট দিনে তিনি লন্ডনে পাড়ি দেবেন বলে জানা গিয়েছে । তবে যাওয়ার আগে নিয়ম মতো কোরোনা পরীক্ষা করাবেন । আর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে তারপরই ব্রিটেনে যাবেন তিনি ।

কাজের দিক থেকে শেষবার তাঁকে দেখা গিয়েছিল 'কালি কুঁহি'-তে । এছাড়া 'শির কোরমা'-তেও দেখা যাবে তাঁকে ।

ABOUT THE AUTHOR

...view details