পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 1, 2020, 5:25 PM IST

ETV Bharat / sitara

ধারাভির কোয়ারানটিন সেন্টারে অক্সিজেন ও ভেন্টিলেটরের জন্য অনুদান অজয়ের

নতুন কোয়ারানটিন সেন্টার তৈরি করা হয়েছে মুম্বইয়ের ধারাভি বস্তিতে । আর সেই সেন্টারের অক্সিজেন সিলিন্ডার ও ভেন্টিলেটরের জন্য অনুদান দিলেন অজয় দেবগন ।

sdf
df

মুম্বই : কোরোনা সংক্রমণের দিক থেকে দেশের মধ্যে সবার প্রথমে রয়েছে মহারাষ্ট্র । রেড জ়োনে রয়েছে মুম্বই । সেখানকার ধারাভি বস্তিতে কোরোনা আক্রান্তের সংখ্যাও একাধিক । কোরোনা সংক্রমণ ঠেকাতে সেখানে প্রতিনিয়ত কাজ করে চলেছে বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (BMC) । সেখানে গড়ে তোলা হয়েছে নতুন একটি কোয়ারানটিন সেন্টারও । যেখানে প্রয়োজন অক্সিজেন সিলিন্ডার ও ভেন্টিলেটর । তার জন্যই এবার অনুদান দিলেন অজয় দেবগন ।

এ প্রসঙ্গে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জি নর্থের অ্যাসিসট্যান্ট মিউনিসিপাল কমিশনার কিরণ দিঘাভকর বলেন, "ধারাভির কোয়ারানটিন সেন্টারের 200টি শয্যার জন্য প্রয়োজন ছিল অক্সিজেন সিলিন্ডার ও দুটো পোর্টেবেল ভেন্টিলেটরের । আমরা এই কথা অজয় দেবগনকে গিয়ে বলি । যা শোনা মাত্রই তিনি অনুদান দিতে রাজি হয়ে যান ।" অজয়ের প্রযোজনা সংস্থা অজয় দেবগন ফিল্মস ফাউন্ডেশনের তরফে এই অনুদান দেওয়া হয়েছে ।

এর আগে 27 মে ধারাভির 700টি পরিবারের হাতে রেশন সামগ্রী তুলে দিয়েছিলেন অজয় । পাশাপাশি টুইট করে সবাইকে অনুদান দেওয়ার অনুরোধও করেছিলেন তিনি । তিনি লেখেন, "ধারাভি এখন কোরোনার ছড়ানোর কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে । MCGM-এর সমর্থনে বহু নাগরিক এখানে কাজ করছেন দিনরাত, NGO-রা সাহায্য় করছে এখানকার মানুষদের রেশন আর হাইজিন কিট দেওয়ার জন্য । আমরা ADFF-এর সাহায্যে 700 পরিবারকে সাহায্য করছি । আপনাদেরও সাহায্য করার আর্জি জানালাম ।"

মাত্র 15 দিনে ধারাভিতে তৈরি করা হয়েছে 200 শয্যা বিশিষ্ট এই কোয়ারানটিন সেন্টার । যেখানে থাকবেন চার জন চিকিৎসক, 12 জন নার্স । কোরোনা আক্রান্তদের চিকিৎসার জন্যই এটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছে BMC ।

এর আগে কোয়ারানটিন সেন্টার তৈরির জন্য নিজেদের অফিস BMC-কে দেন শাহরুখ খান । ইতিমধ্যে কোয়ারানটিন সেন্টারও তৈরি করা হয়েছে সেখানে ।

ABOUT THE AUTHOR

...view details