পশ্চিমবঙ্গ

west bengal

Google Chrome: অ্যান্ড্রয়েড ট্যাবলেটের জন্য গুগল ক্রোম ও ব্রাউজার আপডেট

By

Published : Dec 13, 2022, 10:37 PM IST

টেক জায়ান্ট গুগল ডেস্কটপে তার ওয়েব ব্রাউজার ক্রোমে নতুন মেমরি এবং পাওয়ার সেভিং মোড রোল-আউট শুরু করেছে (Google Chrome) ।

Google Chrome
অ্যান্ড্রয়েড ট্যাবলেটের জন্য গুগল ক্রোম আপডেট

সানফ্রান্সিসকো, 13 ডিসেম্বর:টেক জায়ান্ট গুগল ডেস্কটপে তার ওয়েব ব্রাউজার ক্রোমে নতুন মেমরি এবং পাওয়ার সেভিং মোড রোল-আউট শুরু করেছে । টেক জায়ান্ট বলেছে যে নতুন সেটিংস নিশ্চিত করে যে Chrome 10GB পর্যন্ত মেমরি (Chrome Energy Saving Mode) ব্যবহার করে যাতে ব্যবহারকারীদের ট্যাবগুলি সাবলীলভাবে চলতে থাকে এবং ব্যাটারির শক্তি কম থাকলে বুস্ট করে (Google Chrome) ।

কোম্পানি আগামী কয়েক সপ্তাহের মধ্যে Windows, macOS এবং Chrome OS-এর জন্য মেমরি সেভার মোড এবং এনার্জি সেভার মোড উভয়ই প্রকাশ করবে । ক্রোম মেমরি সেভার মোড ব্যবহারকারীরা ব্যবহার করছেন না এমন ট্যাবগুলি থেকে মেমরি মুক্ত করে যাতে তারা যে সক্রিয় ওয়েবসাইটটি ব্রাউজ করছেন তাতে মসৃণ অভিজ্ঞতা থাকে ৷ ক্রোম এনার্জি সেভার মোড সাহায্য করে যখন ব্যবহারকারীরা Chrome দিয়ে ওয়েব ব্রাউজ করছেন এবং তাদের ডিভাইসের ব্যাটারি লেভেল 20 শতাংশে পৌঁছেছে । এটি অ্যানিমেশন এবং ভিডিয়ো-সহ ওয়েবসাইটের জন্য ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি এবং ভিজ্যুয়াল এফেক্ট ব্লক করে ব্যাটারি বাঁচাবে ।

টেক জায়ান্ট গুগল ডেস্কটপে তার ওয়েব ব্রাউজার ক্রোমে নতুন মেমরি

আরও পড়ুন:গেমিং, ডিসপ্লে এবং ইমেজিংয়ের জন্য নতুন চিপ আনল মিডিয়াটেক

কোম্পানি বলেছে, আপনি হয় বৈশিষ্ট্যটি বন্ধ করতে পারবেন বা মেমরি সেভার থেকে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলি মুক্ত করতে সক্ষম হবেন ৷ আপনি Chrome-এর তিন-বিন্দু মেনুতে এই নিয়ন্ত্রণগুলি খুঁজে পেতে পারেন ৷ গত মাসে গুগল তার ক্রোম ক্যানারির জন্য মেটেরিয়াল ইউ-স্টাইল রঙ-ভিত্তিক থিম প্রবর্তন করেছে, টেক জায়ান্টের ব্রাউজারের একটি পরীক্ষামূলক সংস্করণ ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details