পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

PM Modi Egypt Visit: 'আপনি ভারতের হিরো', ইজিপ্ট সফরে প্রবাসীদের উষ্ণ অভ্যর্থনা মোদিকে

আমেরিকা সফর শেষ করে ইজিপ্ট সফরে এসেছেন প্রধানমন্ত্রী। শুধু দেশটাই বদলেছে, মোদিকে ঘিরে প্রবাসী ভারতীয়দের আবেগে ভেসে যাওয়ার ছবিটা আছে একই ।

By

Published : Jun 25, 2023, 7:15 AM IST

Updated : Jun 25, 2023, 8:18 AM IST

Etv Bharat
Etv Bharat

কায়েরো, 25 জুন: ইজিপ্টে পৌঁছে উষ্ণ অভ্যর্থনা পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 26 বছর বাদে কোনও প্রধানমন্ত্রী এদেশে এসেছেন। এসেই প্রবাসী ভারতীয়দের ভালোবাসায় পেলেন ভারতের প্রশাসনিক প্রধান । এক প্রবাসী ভারতীয়কে এমনও বলতে শোনা গেল, আপনি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) ভারতের হিরো। এর আগে আমেরিকাতেও মোদির সফর ঘিরে প্রবাসী ভারতীয়দের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

স্থানীয় সময় শনিবার কায়েরোর প্রসিদ্ধ রিৎজ কার্ল্টন হোটেলে প্রবাসী ভারতীয়দের সঙ্গে কথা বলেন মোদি। কর্মসূত্রে ইজিপ্টে থাকা প্রবাসী ভারতীয়দের কয়েকটি আলাদা আলাদা দলের সঙ্গে তাঁর কথা হয়। তারই মধ্যে একজন প্রধানমন্ত্রী মোদিকে বলেন, 'আপনি ভারতের হিরো'। একথা শুনে দেশের উন্নয়ন ও প্রগতির জন্য সংশ্লিষ্ট সকলের অবদানের কথা উল্লেখ করেন। যাঁরা কর্মসূত্রে ভারতের বাইরে আছেন তাঁদের অবদানের কথাও আলাদা করে বলেন মোদি।

তাঁকে বলতে শোনা যায়, দেশের সবাই হিরো। সবার পরিশ্রমেই দেশ উন্নতির দিকে এগিয়ে যায়। ইজিপ্টে আসার আগে আমেরিকাতেও প্রবাসী ভারতীয়দের প্রশংসা করেছিলেন মোদি। ইজিপ্টের প্রবাসী ভারতীয়রাও আমেরিকায় মোদির দেওয়া ভাষণের প্রশংসা করেন। ভারেতর আর্থিক উন্নতির নেপথ্যেও মোদির নেতৃত্ব আছে বলে মনে করেন তাঁরা।

আরও পড়ুন:প্রধানমন্ত্রীর মিশর সফর দু'দেশের মধ্যে বিভিন্ন চুক্তি কার্যকরে গতি আনবে, জানালেন ভারতীয় রাষ্ট্রদূত

প্রবাসীদের সঙ্গে দেখা করার পর ইজিপ্টের প্রধানমন্ত্রী মোস্তাফা মাডবাউলি সঙ্গেও দেখা হয় মোদির। পাশাপাশি ইজিপ্টের বিশিষ্ট ধর্মগুরু সোয়াকি ইব্রাহিম আলামের সঙ্গেও দেখা হয় প্রধানমন্ত্রীর। সন্ত্রাসবাদের মোকাবিলা করে কীভাবে সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা যায় তা নিয়েই দু'জনের মধ্যে আলোচনা হয়েছে । একইসঙ্গে

Last Updated : Jun 25, 2023, 8:18 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details