পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

Boat Capsizes: বাংলাদেশের করতোয়া নদীতে ভয়াবহ নৌকাডুবি, মৃত 24

বাংলাদেশের করতোয়া নদীতে ভয়াবহ নৌকাডুবি ৷ যার জেরে মৃত্যু হয়েছে 8 জন শিশু, 12 জন মহিলা-সহ 24 জনের (Several Died on Boat Capsizes) ৷ পাশাপাশি এই নৌকাডুবিতে নিখোঁজ হয়েছেন বহু যাত্রী ৷ রবিবার দুপুর 01.30 নাগাদ বোদা উপজেলার আউলিয়া ঘাটে দুর্ঘটনাটি ঘটে (Boat Capsizes in Bangladesh)।

By

Published : Sep 25, 2022, 11:03 PM IST

Boat Capsizes
বাংলাদেশের নৌকাডুবি

আউলিয়া ঘাট (বাংলাদেশ), 25 সেপ্টেম্বর: করতোয়া নদীতে (Karatoya River) যাত্রীবোঝাই নৌকাডুবিতে প্রাণ গেল 24 জনের ৷ যাদের মধ্যে 8 শিশু, 12 জন মহিলা ও 4 জন পুরুষ যাত্রী ছিলেন (Several Died after Boat Capsizes in Karatoya River)।

মহালয়ার দিনে পঞ্চগড় এলাকার আউলিয়া ঘাটের এই দুর্ঘটনায় (Boat Capsizes) নিখোঁজ হয়েছেন বহু যাত্রী। দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজে নেমেছে স্থানীয় প্রশাসন-সহ পুলিশ এবং দমকলবাহিনী। প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নেমেছেন স্থানীয় মানুষজনও। পুলিশ সূত্রে খবর, উদ্ধারকাজের পর বোদা উপজেলার স্বাস্থ্যকেন্দ্রে বেশ কয়েকজন যাত্রীকে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, মহালয়ার অনুষ্ঠান উপলক্ষে আউলিয়া ঘাট থেকে প্রায় 70-80 জন যাত্রী নিয়ে ওই ইঞ্জিনচালিত নৌকাটি বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল । ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে । সে সময় নৌকাটিকে ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন মাঝি । তবে শেষরক্ষা হয়নি, ফেরত পথেই নোকাটি ডুবে যায় ৷ যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠে প্রাণে বেঁচেছেন । দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু 20 হাজার টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

আরও পড়ুন:বিহারে ভয়াবহ নৌকোডুবি, কাঁকসায় প্রাণ হাতে পারাপার

ABOUT THE AUTHOR

...view details