পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 28, 2023, 7:18 AM IST

Updated : Jan 28, 2023, 8:05 AM IST

ETV Bharat / international

Jerusalem Terror Attack: জেরুজালেমে সন্ত্রাসবাদী হানা, প্রাণ গেল কমপক্ষে 8 জনের

রক্তাক্ত ইজরায়েল । জেরুজালেমের প্রার্থনালয়ে সন্ত্রাসবাদী হানায় বেশ কয়েকজনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন আরও অনেকে (At least 8 killed 10 injured in Jerusalem terror attack) । সেদেশের বিদেশ মন্ত্রকের তরফে হামলার খবর নিশ্চিত করা হয়েছে ।

Etv Bharat
Etv Bharat

জেরুজালেম (ইজরায়েল), 28 জানুয়ারি: ইজরায়েলে সন্ত্রাসবাদী হানা । জেরুজালামের একটি প্রার্থনাগৃহে শুক্রবার বন্দুকবাজের হামলায় অন্তত 8 জনের প্রাণ গিয়েছে। পাশাপাশি আহত হয়েছেন কমপক্ষে 10 জন । মৃত এবং আহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছে প্রশাসন ( Terror attack in Jerusalem) । এই হামলার নেপথ্যে কারা আছে তা খতিয়ে দেখা হচ্ছে । পালটা নিরাপত্তারক্ষীদের গুলিতে প্রাণ গিয়েছে আততায়ীরও ।

কে বা কারা এই হামলার পরিকল্পনা করেছিল তা জানতে তদন্ত শুরু হয়েছে । প্রাথমিকভাবে প্যালেস্টাইনের কোনও সংগঠনই এই হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে । তার খোঁজ শুরু হয়েছে । ইজরায়েলের প্রশাসনের দাবি, গত কয়েক বছরের মধ্যে এখানে এর চেয়ে বড় কোনও হামলা হয়নি । জানা গিয়েছে স্থানীয় সময় শুক্রবার রাত 8 টা 15 মিনিট নাগাদ নেভ ইয়াকভ স্ট্রিটের একটি প্রার্থনালয়ে আচমকাই গুলি চলে । তাতেই হতাহতের ঘটনা ঘটেছে। হামলার খবর পাওয়ার পরই বিশেষজ্ঞ চিকিৎসকদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে । বিদেশ মন্ত্রক টুইট করে জানিয়েছে, হামলায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে ।

এই হামলার ঠিক একদিন আগে ইজরায়েলের নিরাপত্তা বাহিনীর হাতে প্যালেস্টাইনের 9 নাগরিককের মৃত্যু হয়েছে বলে খবর । তার মধ্যে ছিলেন এক প্রবীণ মহিলাও । একটি সংবাদসংস্থার দাবি, এই ঘটনা নিয়ে চলতি বছরে বিভিন্ন ঘটনায় ইজরায়েলের নিরাপত্তারক্ষীদের হাতে প্যালেস্টাইনের মোট 29 জন নাগরিকের মৃত্যু হয়েছে । এদিকে গাজায় নতুন করে ধারাবাহিক হামলা শুরু করেছে ইজরায়েল । তাদের দাবি গাজায় আত্মগোপন করে থাকা জঙ্গীরা রকেট লঞ্চারের সাহায্যে যে হামলা চালিয়েছে তার জবাব দিতেই এই পালটা হামলা । এবার ইজরায়েলের রাজধানীতেই রক্ত ঝড়ল। বন্দুকবাজের হানায় প্রাণ গেল কমপক্ষে জনের ।

আরও পড়ুন: একতরফা পদক্ষেপ ! সিন্ধু জলবন্টন চুক্তিতে সংশোধন চেয়ে পাকিস্তানকে চিঠি ভারতে

Last Updated : Jan 28, 2023, 8:05 AM IST

ABOUT THE AUTHOR

...view details