পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

টর্নেডোয় লণ্ডভণ্ড সেন্ট্রাল টেনেসি, 6 জনের মৃত্যু; আহত বহু

Tornado Rocks Central Tennessee: মার্কিন যুক্তরাষ্ট্র সেন্ট্রাল টেনেসির টর্নেডোর হানা ৷ তছনছ কয়েকটি শহরের একাধিক বাড়িঘর ৷ মৃত্যু হয়েছে কমপক্ষে 6 জনের ৷ আহত বেশ কয়েকজন চিকিৎসাধীন ৷

By ETV Bharat Bangla Team

Published : Dec 10, 2023, 1:02 PM IST

tornado
টর্নেডো

ন্যাশভিল (মার্কিন যুক্তরাষ্ট্র), 10 ডিসেম্বর:সেন্ট্রাল টেনেসির টর্নেডোয় শনিবার মৃত্যু হয়েছে ছ'জনের ৷ আহত হয়েছেন বহু মানুষ ৷ তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে । টর্নেডোর দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক শহরের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ৷

কেনটাকি স্টেট লাইনের কাছে ন্যাশভিলের উত্তরে মন্টগোমারি কাউন্টিতে একটি টর্নেডো আঘাত হানে ৷ তাতে এক শিশু-সহ তিনজনের প্রাণ গিয়েছে ৷ কাউন্টি আধিকারিকরা এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছেন । ন্যাশভিল ইমার্জেন্সি অপারেশন সেন্টার সোশাল মিডিয়ায় একটি পোস্ট করে ৷ তাতে বলেছে, সেখানে প্রচণ্ড ঝড়ে তিনজন নিহত হয়েছে । মন্টগোমারি কাউন্টির আধিকারিকরা জানিয়েছেন, ঝড়ের মুখে পড়ে আহত হয়েছেন আরও 23 জন ৷ তাঁদের হাসপাতালে চিকিৎসা চলছে ।

সোশাল মিডিয়ায় ক্লার্কসভিল ফায়ার ডিপার্টমেন্টের পোস্টে ঝড়ের ধ্বংসাবশেষের ছবি ধরা পড়েছে ৷ দেখা গিয়েছে, উঠোনে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে ক্ষতিগ্রস্ত বাড়ির বিভিন্ন অংশ ৷ হাইওয়েতে একটি ট্র্যাক্টর ট্রেলার উলটে গিয়েছে ৷ বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে, রাস্তা অবরুদ্ধ হয়ে গিয়েছে ৷ ক্লার্কসভিলের মেয়র জো পিটস একটি বিবৃতিতে বলেছেন, "এটি হৃদয়বিদারক খবর ৷ যারা প্রিয়জনদের হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে ৷ তাদের দুঃখের সময়ে সাহায্য করার জন্য শহর প্রস্তুত ।"

শনিবার তাৎক্ষণিকভাবে নিহতদের সম্পর্কে অন্য কোনও তথ্য পাওয়া যায়নি । মন্টগোমারি কাউন্টি শেরিফের অফিস এক বিবৃতিতে জানিয়েছে, দুপুর 2টোর দিকে একটি টর্নেডো আঘাত হানে । ক্ষতিগ্রস্থদের জন্য স্থানীয় উচ্চ বিদ্যালয়ে একটি আশ্রয়কেন্দ্র করা হয়েছিল । তবে পরিস্থিতি মূল্যায়ন করে প্রাথমিকভাবে বাসিন্দাদের বাড়িতে থাকতে বলা হয়েছিল । সোশাল মিডিয়ায় শেয়ার করা একটি ব্রিফিংয়ে ক্লার্কসভিলের মেয়র জো পিটস বলেন, "ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে । যদি আপনার সাহায্যের প্রয়োজন হয়, 911 এ কল করুন এবং সাহায্য অবিলম্বে আসবে । তবে আপনি যদি পারেন তবে দয়া করে বাড়িতে থাকুন । রাস্তায় বের হবেন না ।"

আরও পড়ুন:

  1. একের পর এক টর্নেডোয় তছনছ আমেরিকার বিভিন্ন শহর, মৃত কমপক্ষে 26
  2. 30 সেকেন্ডের টর্নেডোয় লণ্ডভণ্ড সন্দেশখালি, ভাঙল পাঁচশোরও বেশি বাড়ি
  3. আমেরিকায় টর্নেডো হানায় মৃত প্রায় 100, কেনটাকিতে জরুরি অবস্থা ঘোষণা বাইডেনের

ABOUT THE AUTHOR

...view details