পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

Modi congratulates Macron : পুনর্নির্বাচিত ম্যাক্রোঁকে অভিনন্দন মোদির

ফের ফ্রান্সের মসনদে ইমানুয়েল ম্যাক্রোঁ । দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই ফরাসি প্রেসিডেন্টকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi congratulates Emmanuel Macron) ।

By

Published : Apr 25, 2022, 9:04 AM IST

Updated : Apr 25, 2022, 11:11 AM IST

Emmanuel Macron wins
পুননির্বাচিত ম্যাক্রোঁকে অভিনন্দন মোদির

প্যারিস, 25 এপ্রিল : 58.6 শতাংশ ভোট পেয়ে ফের ফ্রান্সের মসনদে ইমানুয়েল ম্যাক্রোঁ । আগামী পাঁচ বছর প্রেসিডেন্টের চেয়ারে থাকবেন 44 বছর বয়সি লা রিপাবলিক এন মার্চের প্রতিষ্ঠাতা ৷ ন্যাশনাল ব়্যালির প্রার্থী মারিন লা পেনকে হারিয়ে ফের ক্ষমতায় এলেন তিনি (Emmanuel Macron beats Le Pen to win second term) । দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই ম্যাক্রোঁকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

আইফেল টাওয়ারের কাছে চ্যাম্প ডি মার্স পার্কে একটি বিশাল স্ক্রিনে ভোটের ফলাফল ঘোষণার পরেই আনন্দে মেতে ওঠেন লা রিপাবলিক এন মার্চের সমর্থকরা । ভোটে জেতার পর ম্যাক্রোঁ বলেন, "এই দেশে অনেকেই আমাকে ভোট দিয়েছেন যারা আমাকে সমর্থন করেন না । তাঁদের আমাকে ভোট দেওয়ার একমাত্র কারণ, অতি-ডানপন্থীদেরকে দূরে রাখা । আমি তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই । আগামী বছরগুলোতে আমি প্রত্যেকের জীবনযাত্রার মানোন্নয়ণের জন্য কাজ করব ।'' ফ্রান্সের বিদায়ী মন্ত্রী অলিভার ভেরানও জানিয়েছেন, ফের ম্যাক্রোঁই ক্ষমতায় আসায় দেশের সরকারী নীতির বিশেষ পরিবর্তন হবে না ।

আরও পড়ুন : বাইডেন এবং ম্যাক্রোঁর কাছে সাহায্য চাইলেন মারিউপোলের পুলিশ আধিকারিক

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, "নির্বাচনে জয়ের জন্য রাষ্ট্রপতি এবং একজন সত্যিকারের বন্ধু ইমানুয়েল ম্যাক্রোঁকে অভিনন্দন ।" তাঁর জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে ইউরোপের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা । ইউরোপীয়ান কাউন্সিলের সভাপতি চার্লস মিশেল টুইটারে লিখেছেন, "এই অশান্ত সময়ে, আমাদের প্রয়োজন একটি সংঘবদ্ধ ইউরোপের । ফ্রান্স আরও সার্বভৌম এবং কৌশলগত ইউরোপীয় ইউনিয়নের জন্য সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ ।"

Last Updated : Apr 25, 2022, 11:11 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details