পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 19, 2020, 11:12 AM IST

Updated : Sep 24, 2022, 1:12 PM IST

ETV Bharat / international

ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হলেন জো বিডেন

আমার জীবনে এটি একটি সম্মানের বিষয় ।অ্যামেরিকার ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট হিসেবে মনোনয়নের পর টুইটে একথা বললেন জো বিডেন ।

joe biden
জো বিডেন

ওয়াশিংটন, 19 অগাস্ট : অ্যামেরিকার ডেমোক্রেটিক পার্টির 2020-র প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হলেন পার্টির প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন । মঙ্গলবার (অ্যামেরিকার সময় অনুযায়ী) জো বিডেনকে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করা হয় ।

আসন্ন অ্যামেরিকার নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত জো বিডেন । পার্টির প্রেসিডেন্ট হিসেবে মনোনয়নের পরেই 77 বছরের বিডেন ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের একটি লাইভ সভা করেন ।

প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হওয়ার পরেই বিডেন টুইট করে বলেন, "অ্যামেরিকার ডেমোক্রেটিক পার্টি প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হওয়া, আমার জীবনে একটি সম্মানের বিষয় ।" পাশাপাশি তিনি সংবাদ মাধ্যম CNN-র কাছে বৃহস্পতিবারের সভার উল্লেখ করে বলেন, "আমি এই মনোনয়নের জন্য আমার পরিবার ও যাঁরা বৃহস্পতিবারের সভায় যোগ দেবেন তাদের আগাম ধন্যবাদ জানাচ্ছি । "

গত সপ্তাহেই ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে পার্টির ভাইস প্রেসিডেন্ট করেন জো বিডেন । কমলা ভাইস প্রেসিডেন্ট হলে অ্যামেরিকার রাজনৈতিক ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা হবে ।

সম্প্রতি H-1B ভিসা নিয়ে অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেসব সিদ্ধান্ত নিয়েছেন, তাতে ভারত-অ্যামেরিকার সম্পর্কের উপর প্রশ্ন উঠেছে । সেই বিষয়টিকে হাতিয়ার করেই প্রবাসীদের উপর আস্থা বাড়াতে কমলাকে ভাইস প্রেসিডেন্ট করা হয়েছে বলে মত বিভিন্ন রাজনৈতিক মহলের ।

Last Updated : Sep 24, 2022, 1:12 PM IST

ABOUT THE AUTHOR

...view details