পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 23, 2022, 1:54 PM IST

Updated : Apr 23, 2022, 2:12 PM IST

ETV Bharat / international

Covid alert in Beijing : স্কুল খুলতেই আক্রান্ত 10 পড়ুয়া, ফের করোনা সতর্কতা জারি বেজিংয়ে

খোদ করোনার আঁতুরঘর চিনে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন 10 জন পড়ুয়া । এক সপ্তাহের জন্য ক্লাস স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ । দেশের বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে ফের করোনা সতর্কতা জারি করেছে বেজিং (Beijing on alert after COVID-19 cases discovered in school) ।

Covid alert
ফের করোনা সতর্কতা জারি বেজিংয়ে

বেজিং, 23 এপ্রিল : করোনার ভ্রকুটি কাটিয়ে ফের স্কুল খুলেছে বিশ্বের বিভিন্ন প্রান্তে । বিশেষজ্ঞরাও জানিয়েছিলেন, বাচ্চাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি, ফলে সংক্রমিত হওয়ার আশঙ্কাও কম । ফলে রীতিমতো প্রতিষেধক দিয়েই দু'বছর পর স্কুলে গিয়েছিল ছোটরা । তারপরেও বিপদ এড়ানো গেল না । খোদ করোনার আঁতুরঘর চিনে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন 10 জন পড়ুয়া । তারপরেই দেশের বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে ফের করোনা সতর্কতা জারি করেছে বেজিং (Beijing on alert after COVID-19 cases discovered in school) ।

বেজিংয়ের ওই স্কুলে পড়ুয়াদের করোনা পরীক্ষার ফলাফল 'পজিটিভ' আসার পরেই এক সপ্তাহের জন্য ক্লাস স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ । অন্যদিকে, মেনল্যান্ড চিনে এদিন করোনার নতুন ভ্যারিয়েন্টে সংক্রমিত হয়েছেন 24,326 জন । যার মধ্যে বেশিরভাগ আক্রান্তই সাংহাইয়ের, এবং তার সিংহভাগই উপসর্গবিহীন । প্রসঙ্গত, 'জিরো-কোভিড' কৌশল প্রয়োগ করা বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণ করেছে চিনের এই শহর ।

আরও পড়ুন : 2015 সালেই করোনা নিয়ে গবেষণা ! জৈব অস্ত্র তৈরি করছিল চিন ?

উহানে মহামারি শুরু হওয়ার পর থেকে চিন এই মুহূর্তে সবচেয়ে ভয়ঙ্কর সংক্রমণের মুখে দাঁড়িয়ে । শনিবার সাংহাইতে মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন 12 জন । যদিও একমাত্র স্বস্তির কথা, তাঁদের অধিকাংশই বয়স্ক । স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বেইজিংয়ের চাওয়াং জেলায় সরকার ক্লাস স্থগিত রাখার নির্দেশ দিয়েছে । শহরজুড়ে আরও এক রাউন্ড পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে ।

Last Updated : Apr 23, 2022, 2:12 PM IST

ABOUT THE AUTHOR

...view details