পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা ভাইরাসের উৎস সন্ধানে চিনের ভূমিকার প্রশংসা WHO-র

By

Published : May 26, 2020, 1:59 PM IST

গতকাল একটি সাংবাদিক বৈঠক করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বিষয়ক পরিচালক মাইকেল রায়ান । সেখানে তিনি বলেন, “চিনে আমাদের সহকর্মীদের সঙ্গে প্রতিদিন আমরা আলোচনা করছি । ভাইরাসের উৎস খুঁজে বের করার ক্ষেত্রে বিজ্ঞানসম্মত অনুসন্ধান প্রয়োজন । ”

WHO
WHO

জেনেভা, 26 মে : কোরোনা ভাইরাসের উৎস খুঁজে বের করার ক্ষেত্রে চিনের ভূমিকার প্রশংসা করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO )। তাদের দাবি, চিনের ভূমিকা স্পষ্ট এবং উন্মুক্ত । আন্তর্জাতিক বিজ্ঞান কমিউনিটিকে চিনের সহযোগিতার কথাও উল্লেখ করে WHO ।

গতকাল একটি সাংবাদিক বৈঠক করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বিষয়ক পরিচালক মাইকেল রায়ান । সেখানে তিনি বলেন, “চিনে আমাদের সহকর্মীদের সঙ্গে প্রতিদিন আমরা আলোচনা করছি । ভাইরাসের উৎস খুঁজে বের করার ক্ষেত্রে বিজ্ঞানসম্মত অনুসন্ধান প্রয়োজন । ”

কোরোনা ভাইরাসের উৎস নিয়ে সাংবাদিক বৈঠকে আলোচনা করেন মাইকেল রায়ান । বলেন, “চিন প্রশাসন, বিশ্বের অন্যান্য দেশ এবং আমরা ভাইরাসের উৎস সম্বন্ধে জানতে খুব আগ্রহী । চিন আমাদের ধারাবাহিক বার্তা দিয়ে যাচ্ছে । এই প্রক্রিয়া উন্মুক্ত ।”

রবিবার চিনের বিদেশমন্ত্রী ওয়াং ওয়াই জানিয়েছিলেন, আন্তর্জাতিক বিজ্ঞান কমিউনিটির সঙ্গে যৌথ প্রচেষ্টায় চিন সবসময় রাজি ছিল । কোরোনা ভাইরাসের উৎস সন্ধানে তারা একসঙ্গে কাজ করবে । সবরকম সাহায্য করবে চিন । এবং এই প্রক্রিয়া অবশ্যই পেশাদারী, নিরপেক্ষ এবং গঠনমূলক হওয়া প্রয়োজন ।

ABOUT THE AUTHOR

...view details