পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 31, 2020, 10:33 PM IST

ETV Bharat / international

ফ্রান্সের চার্চে হামলার ঘটনায় ধৃত তৃতীয় সন্দেহভাজন

ফ্রান্সের নাইস শহরের একটি চার্চে এক দুষ্কৃতীর ছুরির হামলায় মৃত্যু হয় তিনজনের । তার মধ্যে এক মহিলার মাথা কেটে খুন করে ওই দুষ্কৃতী ।

ফ্রান্সে নাইসে চার্চে হামলার ঘটনায় ধৃত তৃতীয় সন্দেহভাজন

প্যারিস, 31 অক্টোবর: ফ্রান্সের নাইসে চার্চে ছুরি দিয়ে তিনজনকে হত্যার ঘটনায় যুক্ত তৃতীয় সন্দেহভাজনকে গ্রেপ্তার করল পুলিশ ।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, 33 বছর বয়সি ওই যুবক আরেক অভিযুক্তের খুড়তুতো ভাই। নাইসের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি বলেন, “বৃহস্পতিবার নটরডেম ব্যাসিলিকা পরিদর্শনে আসা দর্শনার্থীদের উপর এক ব্যক্তি আক্রমণ করেছে। হামলাকারী অক্টোবরের গোড়ার দিকে ইট্যালি হয়ে ফ্রান্সে আসে । 21 বছর বয়সি ওই যুবক তিউনিশিয়ার ভুয়ো নথি রেখেছিল নিজের কাছে । হামলার সময় সে বারবার আল্লাহ আকবর বলে চিৎকার করেছিল।” ইসলাম ধর্মের নবিকে বিদ্রূপ করার পরেই চার্চে হামলার ঘটনা ঘটল । তদন্তকারীরা হামলাকারীকে ইব্রাহিম ইসাউই হিসেবে চিহ্নিত করেন । এদিকে গোটা ঘটনায় হতবাক ইসাউইয়ের পরিবার ।

কয়েকদিন আগে প্যারিসে মাথা কেটে খুন করা হয়েছিল এক শিক্ষককে । ক্লাসে ইসলামের পয়গম্বর হজরত মহম্মদের ব্যঙ্গাত্মক ছবি তিনি ক্লাসে দেখিয়েছিলেন । ফলে আততায়ীর সঙ্গে জঙ্গিগোষ্ঠীর যোগ সূত্র থাকতে পারে বলে আশঙ্কা করেছিল ফরাসি পুলিশ । প্রথমে আততায়ীকে গ্রেপ্তারের চেষ্টা করে তারা । শেষে পুলিশের গুলিতেই তার মৃত্যু হয় ।

ABOUT THE AUTHOR

...view details