পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

শ্রীলঙ্কার হোটেলে বিস্ফোরণ : খতম চরমপন্থী মৌলবি

কলম্বোর হোটেলে হানায় মৃত্যু হয়েছে চরমপন্থী মৌলবি জ়াহরান হাশিমের । একাধিক মহলের বক্তব্য, শ্রীলঙ্কার চার্চে বিস্ফোরণের ঘটনায় যুক্ত ছিলেন জ়াহরান ।

ফাইল ফোটো

By

Published : Apr 26, 2019, 10:57 AM IST

Updated : Apr 26, 2019, 11:55 AM IST

কলম্বো, 26 এপ্রিল : কলম্বোর হোটেলে বিস্ফোরণের মূলচক্রী চরমপন্থী মৌলবি জ়াহরান হাশিমের মৃত্যু হয়েছে । আজ একথা জানালেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মৈথ্রীপালা সিরিসেনা । তিনি বলেন, "গোয়েন্দা বিভাগ জানিয়েছে শাংরি-লাতেই মৃত্যু হয়েছে জ়াহরানের । সে স্থানীয় চরমপন্থী সংগঠনের নেতা ছিল ।" রবিবার বিস্ফোরণ হয় এই শাংরি লাতেই ।

23 এপ্রিল কলম্বোর ধারাবাহিক বিস্ফোরণের দায় স্বীকার করার পর একটি ভিডিয়ো প্রকাশ করে ISIS । যেখানে হাশিমকে ISIS প্রধান আবু বকর আল-বাগদাদির প্রতি আনুগত্য প্রকাশ করে সাতজনের একটি গ্রুপের নেতৃত্ব দিতে দেখা যায় । ভিডিয়োয় তাকে দেখা গেলেও হোটেলে হামলার পর এই আত্মঘাতী বোমারু কোথায় ছিল তা জানা যায়নি । এদিকে আজ শ্রীলঙ্কার তরফ থেকে হামলায় হাশিমের ভূমিকা নিয়েও নির্দিষ্টভাবে কিছু বলা হয়নি ।

বিস্ফোরণের পর থেকেই হাশিমকে হন্যে হয়ে খুঁজছিলেন তদন্তকারীরা । দা ন্যাশনাল থৌহিথ জামাত নামে একটি জঙ্গি সংগঠনের নেতৃত্ব দিত সে । প্রাথমিকভাবে সন্দেহ ছিল, ওই জঙ্গি সংগঠনই হামলার সঙ্গে জড়িত । আজ অবশ্য প্রেসিডেন্ট জানান, শাংরি লাতেই মৃত্যু হয়েছে হাশিমের ।

Last Updated : Apr 26, 2019, 11:55 AM IST

ABOUT THE AUTHOR

...view details