পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 19, 2019, 8:45 PM IST

ETV Bharat / international

রবীন্দ্রনাথের উক্তি অন্যের নামে টুইট করে ট্রোলড পাকিস্তানের প্রধানমন্ত্রী

রবীন্দ্রনাথের উক্তি অন্যের নামে টুইট পাকিস্তানের প্রধানমন্ত্রীর । নিজের দেশেই সমালোচনার মুখে ইমরান খান ।

রবীন্দ্রনাথ ঠাকুর

ইসলামাবাদ, 19 জুন : রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি অন্যের নামে টুইট করে বিতর্কে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান । টুইটে উক্তিটি অন্য এক লেখকের বলে তিনি উল্লেখ করেছেন । তার জেরে নিজের দেশেই সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তান প্রধানমন্ত্রী ।

আজ সকালে নিজের টুইটার অ্যাকাউন্টে একটি অনুপ্রেরণামূলক টুইট করেন ইমরান । সেখানে তিনি লেবানিজ়-অ্যামেরিকান লেখক কাহলিল গিব্রানের কথা উল্লেখ করে লেখেন, যাঁরা গিব্রানের শব্দের মাহাত্ম্য বুঝতে চান এবং আবিষ্কার করতে চান, তাঁদের তৃপ্তির জন্য নিচের এই উক্তিটি রইল । তারপরই একটি উক্তি নিচের টুইটারে তুলে ধরেন । তাতে লেখা, " I slept and dreamed that life is all joy. I woke and i saw that life is all service. I served and I saw that service is joy" । টুইটে তিনি উক্তিটি লেবানিজ় লেখক খলিল গিব্রানের বলে উল্লেখ করেন ।

এখানেই বেধেছে বিপত্তি । আসলে উক্তিটি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের। তাঁর বিখ্যাত উক্তি "I slept and dreamt that life was all joy. I awoke and saw that life was service. I acted and behold, service was joy. " এর অনুকরণেই টুইটটি লেখা ।

ইমরান টুইট করার পর পাকিস্তান নাগরিকরাই সমালোচনার ঝড় তেলেন। প্রত্যেকেই বলেন, উক্তিটি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের, খলিল গিব্রানের নয় । এক পাকিস্তান নাগরিক তো এক ধাপ এগিয়ে প্রধানমন্ত্রীকে উপদেশ দেন হোয়াটস অ্যাপে শেয়ার হওয়া কোনও তথ্য যাচাই না করে প্রকাশ না করতে।

ABOUT THE AUTHOR

...view details