পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

ভারতের ভয়ে সুরক্ষিত স্থানে সরানো হল মাসুদ আজ়হারকে

নিরাপদ আস্জতানায় সরানো হল জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের প্রধান মাসুদ আজ়হারকে। বিশেষ সূত্রে এই খবর পেয়েছে ভারতের গোয়েন্দা সংস্থাগুলি। রাওয়ালপিন্ডির মিলিটারি হাসপাতাল থেকে মাসুদকে বাহাওয়ালপুরের কোটঘানি এলাকায় একটি সুরক্ষিত স্থানে নিয়ে যাওয়া হয়েছে আজ়হারকে।

By

Published : Feb 26, 2019, 7:00 AM IST

মাসুদ আজ়হার

দিল্লি, ২৬ ফেব্রুয়ারি : সরিয়ে নিয়ে যাওয়া হল জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের প্রধান মাসুদ আজ়হারকে। সীমান্তের ওপার থেকে বিশেষ সূত্রে এই খবর পেয়েছে ভারতের গোয়েন্দা সংস্থাগুলি। জানা গেছে, রাওয়ালপিন্ডির মিলিটারি হাসপাতাল থেকে মাসুদকে বাহাওয়ালপুরের কোটঘানি এলাকায় একটি সুরক্ষিত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

গোয়েন্দা সংস্থাগুলির দাবি, "পুলওয়ামায় CRPF কনভয়ে জইশ জঙ্গির আত্মঘাতী হামলার ৩ দিন পর মাসুদ আজ়হারকে সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়।" গোয়েন্দাদের দাবি ভারতের তরফে মাসুদের উপর হামলা হতে পারে এই আশঙ্কায় তাকে সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গোয়েন্দাদের কাছে সূত্র মারফৎ আরও খবর এসেছে যে, পুলওয়ামায় হামলার পরই মাসুদ ও হিজ়বুল মুজাহিদিনের প্রধান সৈয়দ সালাউদ্দিনের মধ্যে বৈঠক হয়। যদিও এবিষয়ে বিস্তারিত জানা যায়নি।

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় CRPF-র কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলা হয়। শহিদ হন ৪০ জন CRPF জওয়ান। যে সময় হামলা হয় সে সময় মাসুদ রাওয়ালপিন্ডির মিলিটারি হাসপাতালে ছিল। পুলওয়ামায় হামলার পরই পাকিস্তানকে বিশ্বে একঘরে করার চেষ্টা শুরু করেছে ভারত। পাকিস্তানকে দেওয়া মোস্ট ফেভারড নেশনের তকমা প্রত্যাহার করেছে। যদিও পুলওয়ামায় হামলার সঙ্গে তাদের বা মাসুদের কোনও যোগ নেই বলে দাবি করেছে পাকিস্তান।

ABOUT THE AUTHOR

...view details