পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

আটকে পড়া ৭০০ ভারতীয়কে ফেরাতে শ্রীলঙ্কায় পৌঁছাল জলশ্ব

শ্রীলঙ্কায় আটকে পড়া ভারতীয়দের ফেরাতে জলশ্ব পৌঁছাল । 700 জন পৌঁছাতে চলেছে তামিলনাড়ুর তুতিকোরিনে ।

By

Published : Jun 1, 2020, 10:58 AM IST

ins-jalashwa-arrived-in-colombo-sri-lanka-today-to-bring-back-indian-citizens-stranded-overseas
শ্রীলঙ্কায় পৌঁছাল জলশ্ব

কলম্ব (শ্রীলঙ্কা), 1 জুন : ভারতীয় নৌসেনার জাহাজ (INS) জলশ্ব আজ কলম্বো বন্দরে পৌঁছাল । আজই ভারতের উদ্দেশ্যে রওনা দেবে জলশ্ব । 700 ভারতীয়কে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে প্রশাসন । গন্তব্য তামিলনাড়ুর তুতিকোরিন । বন্দে ভারত, সমুদ্র সেতুর পর এবার জলশ্ব ফেরাতে চলেছে 700 ভারতীয়কে ।

ইতিমধ্যেই জলশ্ব পৌঁছে গিয়েছে কলম্বোতে। শুধু তাই নয় ভারতীয়দের নিয়ে তুতিকোরিনের দিকে পাড়ি জমিয়েছে । ভারতীয় নৌ সেনা সূত্রে খবর, মালদ্বীপের মাল থেকে ফিরছে ওই 700 জন ।

শ্রীলঙ্কায় পৌঁছাল জলশ্ব

কোরোনা সংক্রমণকে এড়ানোর জন্য যথেষ্ট দূরত্ব বজায় রেখে চলা যেমন জরুরি । তেমন যাত্রীদের সহযোগিতায় জাহাজের নাবিক ও অন্যান্য কর্মীদের PPE কিট অত্যাবশ্যকীয় । কমান্ডার দুর্গাপাল এ বিষয়ে জানান, আমাদের প্রাথমিক লক্ষ্য যাত্রীদের সুস্থ ভাবে সুরক্ষার সঙ্গে গন্তব্যে পৌঁছে দেওয়া । নৌসেনার ঊর্ধ্বতনের নির্দেশে জীবাণুমুক্তকরণ করা হচ্ছে জাহাজের বিভিন্ন জায়গায় ।

ভারতীয় নৌসেনার জাহাজ (INS) জলশ্ব

জানা গেছে, বর্তমানে কোরোনা সংক্রমণের চিত্রটা বদলে গেছে । কোরোনা সংক্রমণ এড়াতে জাহাজের অভ্যন্তরে যাত্রীদের জন্য বিভিন্ন রকম সতর্কতা জারি করেছে সামাজিক দূরত্ব বিধি ও স্বাস্থ্য সুরক্ষা বিধি । যাত্রীদের সুরক্ষার খাতিরে মুখে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজ়ার ব্যবহারের নিয়ম বিধি অত্যাবশ্যকীয় বলে জানিয়েছে ।

700 জন পৌঁছাতে চলেছে তামিলনাড়ুর তুতিকোরিনে

প্রায় 1700 ভারতীয় ভারতে ফেরার আর্জি জানিয়েছিল । সেইমতো শুক্রবার শ্রীলঙ্কা থেকে প্রথমে 176 জনকে ভারতীয় উড়ানে দেশে ফেরানো হয় । পরবর্তী উড়ান রয়েছে জুনে ।

শ্রীলঙ্কার ভারতীয় হাই কমিশন টুইট করে জানান, নতুন উজ্জ্বল সকালে জলশ্ব "ফিয়ারলেস পায়োনিয়ার" হয়ে উঠেছে আটকে পড়া 700 ভারতীয়ের কাছে । এটি জলশ্বের তৃতীয় যাত্রা, পূর্বে সমুদ্র সেতুতে মালদ্বীপে আটকে পড়া প্রায় 1400 জনকে ফিরিয়ে এনেছিল ।

ABOUT THE AUTHOR

...view details