পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 22, 2019, 1:09 PM IST

ETV Bharat / international

হাউডির আগে "টাইগার" মোদিতে মজে প্রবাসী ভারতীয়রা

অ্যামেরিকায় পৌঁছে সেদেশের শিখ ও কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন মোদি ।

হাউডির আগে "টাইগার" মোদিতে মজে প্রবাসী ভারতীয়রা

হিউস্টন, 22 সেপ্টেম্বর : আজ "হাউডি মোদি"-তে বক্তৃতা রাখার আগেই সেদেশে বসবাসরত ভারতীয়দের মন জয় করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । অ্যামেরিকায় পৌঁছে সেদেশের শিখ ও কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন মোদি ।

আজকে শিখ সম্প্রদায়ের প্রতিনিধিরা কারতারপুর করিডরের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তাঁকে "টাইগার" হিসাবে আখ্যা দেন । পাশাপাশি 1984 সালের শিখ দাঙ্গা, আনন্দ ম্যারেজ অ্যাক্ট, ভিসা, পাসপোর্ট পুনর্নবীকরণ-সহ একাধিক বিষয়কে তাঁর ভাষণে রাখার আবেদন জানিয়ে একটি স্মারক দিয়েছেন শিখ সম্প্রদায়ের প্রতিনিধিরা ৷ একই সঙ্গে দিল্লি বিমানবন্দরের নাম গুরু নানক দেব-এর নামে রাখারও অনুরোধ জানিয়েছেন তাঁরা৷

এদিকে কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে দেখা করে মোদি বলেন, "আপনারা অনেক কষ্ট পেয়েছেন । কিন্তু বিশ্ব বদলাচ্ছে । আমাদের এগিয়ে যেতে হবে । নতুন ভাবে কাশ্মীরকে গড়ে তুলতে হবে ।" পরে এই সাক্ষাতের কথা টুইট করেও জানান মোদি । সাক্ষাতের সময় প্রতিনিধিদের একজন মোদির হাতে চুম্বন করে বলেন, "সাত লাখ কাশ্মীরি পণ্ডিতের হয়ে আপনাকে আমি ধন্যবাদজ্ঞাপন করছি । "

সাক্ষাৎ শেষে প্রতিনিধিদের মধ্যে থেকে সুরিন্দর কউল সাংবাদিকদের বলেন, "প্রধানমন্ত্রী যে ঐতিহাসিক সিদ্ধান্ত (জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহার) নিয়েছেন, তার জন্য আমরা আজ তাঁকে 7 লাখ কাশ্মীরি পণ্ডিতের হয়ে ধন্যবাদ জানালাম । আমরা তাঁকে প্রতিশ্রুতি দিয়েছি যে ভবিষ্যতে সরকারের সঙ্গে হাত মিলিয়ে আমরা কাশ্মীরের উন্নতির জন্য কাজ করব । "

হিউস্টনে ভারতীয় বংশোদ্ভূতরা "হাউডি মোদি" নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন ৷ বক্তৃতা দেবেন নরেন্দ্র মোদি ৷ সংগঠকদের তরফে জানানো হয়, প্রায় 50 হাজার মানুষ অনুষ্ঠানের জন্য নাম নথিভুক্ত করেছেন ৷ এছাড়াও হাজির থাকবেন অ্যামেরিকান কংগ্রেসের তুলসি গাবার্ড, রাজা কৃষ্ণমূর্তি সহ সেদেশের 60 জন আইনপ্রণেতা ৷ সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।

ABOUT THE AUTHOR

...view details