পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Dec 12, 2023, 1:22 PM IST

Updated : Dec 13, 2023, 4:38 PM IST

ETV Bharat / entertainment

টিজারেই আশা জাগাচ্ছে 'দ্য রেড ফাইলস', বানতলা ধর্ষণকাণ্ড নিয়ে ছবির মুক্তি কবে ?

The Red Files teaser: মুক্তি পেল দ্য রেড ফাইলসের টিজার ৷ বানতলা ধর্ষণকাণ্ড নিয়ে তৈরি এই বাংলা ছবি কবে বড় পর্দায় আসছে, জানতে প্রতিবেদনটি পড়ুন ৷

The red files
বড় পর্দায় বানতলা ধর্ষণ কাণ্ড

কলকাতা, 12 ডিসেম্বর:বড় পর্দায়আসছে কিংশুক দে পরিচালিত 'দ্য রেড ফাইলস'। এই ছবিতে তুলে ধরা হয়েছে বানতলার নৃশংস ধর্ষণ ও খুনের কাহিনি ৷ মুক্তি পেয়েছে ছবির অফিসিয়াল টিজার । যা দেখে আশা জাগছে সিনেপ্রেমীদের মধ্যে ৷

ছবি পরিবেশনায় 'ব্লু বেরি এন্টারটেইনমেন্ট'। ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছেন নিলেশ পারেখ ও মিনু পারেখ । ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন মুমতাজ সরকার, বিদীপ্তা চক্রবর্তী, তানিকশা রায়, অভিরূপ চৌধুরী, শ্যামল চক্রবর্তী, সৌমেন্দ্র ভট্টাচার্য, সুব্রত নন্দী, বিক্রমজিৎ মুখোপাধ্যায়, জুঁই সরকার, কিঞ্জল নন্দ সঞ্জীব ঘোষ, দীপক হালদার, দেবপ্রসাদ হালদার-সহ আরও অনেকে । সৃজনশীল পরিচালনা এবং পোশাক পরিকল্পনায় সংযুক্তা দেব রায়।

মুক্তি পেয়েছে ছবির অফিসিয়াল টিজার

ছবির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় রয়েছেন কিংশুক দে । ক্যামেরায় রয়েছেন শুভদীপ নস্কর । পরিচালনায় রয়েছেন সৌম্য‌ ঋত । এই ছবিতে গান গাইছেন সঙ্গীতশিল্পী পাপন, নচিকেতা চক্রবর্তী ও লগ্নজিতা চক্রবর্তী । বানতলা ধর্ষণ কাণ্ডকে কেন্দ্রে রেখে এগিয়েছে ছবির গল্প । এই ঘটনাকে কেন্দ্র করে তিনটি টাইমলাইনে ছবির কাহিনি বুনেছেন কিংশুক দে । টিজারেও রয়েছে তারই আভাস ।

টিজারেই আশা জাগাচ্ছে 'দ্য রেড ফাইলস'

ছবির বিষয়ে পরিচালক জানিয়েছেন, "সৃষ্টির আদি থেকে আজ পর্যন্ত ধর্ষণ আমাদের সমাজে এক দুরারোগ্য ব্যাধির মতো রয়েই গিয়েছে । নারীর প্রতি এই লজ্জাজনক নৃশংস অন্যায়ের দৌরাত্ম্য দিন দিন বেড়েই চলেছে । মানুষ দাবি করে, তারা সভ্য হয়েছে । কিন্তু এই নৃশংসতার দিকে একটু সময় নিয়ে তাকালে পুরোটাই নিছক মিথ্যে মনে হয় । শুধুমাত্র আমাদের পশ্চিমবঙ্গে প্রতি বছর এর সংখ্যা যদি সঠিকভাবে গণনা করা যায়, তাহলে চমকে উঠব আমরা । নব্বইয়ের দশকের এমনই এক শিউরে ওঠা ধর্ষণ কাণ্ড ছিল বানতলা ধর্ষণ কাণ্ড । একদিকে নৃশংসতা, অন্যদিকে এই ধর্ষণ কাণ্ড নিয়ে ঘটে যাওয়া রাজনৈতিক প্রহসন সত্যি আজও আমাকে ভাবায় । সেখান থেকেই এই ছবির কাহিনি লেখা । এমন অনেক কেস থাকে, যেগুলি নানা কারণে বছরের পর বছর চাপা পড়ে থাকে হাজার হাজার ফাইলের তলায় । এই সমস্ত ফাইলগুলিকে 'রেড ফাইলস' বলে । আমাদের এই ছবি বানতলা ধর্ষণ কাণ্ডের রেড ফাইলস নিয়েই, টিজারে বিষয়টি আরও সুস্পষ্ট হয়ে উঠেছে ।"

বানতলা ধর্ষণকাণ্ড নিয়ে ছবি

পরিচালক আরও বলেন, "1990 সালে বানতলায় তিনজন মহিলাকে ধর্ষণ করে নৃশংস হত্যা করা হয় । কিন্তু প্রমাণের অভাব, আর রাজনৈতিক চাপে সঠিক বিচার পায় না এই ধর্ষণ কাণ্ডের মূলে থাকা আসল অপরাধীরা । আমাদের এই ছবি মানুষকে আর একবার ভাবাবে । আমাদের ছবির অফিসিয়াল টিজার মানুষের ভালো লাগছে, অনেক রকম প্রতিক্রিয়া পাচ্ছি আমরা । আশা করি, ছবি বড় পর্দায় মুক্তি পেলেও একই রকম প্রতিক্রিয়া পাব ।" সব দিক ঠিক থাকলে 2024 সালের শুরুর দিকে মুক্তি পেতে চলেছে এই ছবি ।

আরও পড়ুন:

  1. ফের ফাইল খুলছে বানতলা ধর্ষণ কাণ্ডের, আসছে 'দ্য রেড ফাইলস'
  2. শাহরুখের ছবিতে ফের অরিজিৎ-প্রীতম ম্যাজিক! মুক্তি পেল 'ডানকি'র নতুন গান 'ও মাহি'
  3. বাংলা ছবিতে কাজ করতে চান, কলকাতা চলচ্চিত্র উৎসবে এসে ইচ্ছে প্রকাশ মনোজ বাজপেয়ীর
Last Updated : Dec 13, 2023, 4:38 PM IST

ABOUT THE AUTHOR

...view details