পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

Tenida New Movie: যদি সঙ্গে থাকে 'টেনিদা অ্যান্ড কোম্পানি', তাহলে জমে যাবে এই গরমের ছুটি

তৃতীয়বার বইয়ের পাতা থেকে সিনেমার পর্দায় আসতে চলেছে টেনিদা ম্যাজিক । সায়ন্তন ঘোষাল পরিচালিত 'টেনিদা অ্যান্ড কো.' মুক্তি পেতে চলেছে এই গরমে ।

By

Published : Apr 22, 2023, 2:50 PM IST

Etv Bharat
গরমের ছুটিতে পর্দায় 'টেনিদা অ্যান্ড কোম্পানি'

হায়দরাবাদ, 22 এপ্রিল: আবারও পর্দায় 'টেনিদা' ম্যাজিক । সঙ্গে অবশ্যই রয়েছে ক্যাবলা, হাবুল ও প্যালা। এই গরমের ছুটিতে পটলডাঙার চারমূর্তি আসতে চলেছে । নারায়ণ গঙ্গোপাধ্যায়ের 'ঝাউবাংলোর রহস্য' অবলম্বনে মুক্তির অপেক্ষায়, সায়ন্তন ঘোষাল পরিচালিত 'টেনিদা অ্যান্ড কো.। ছোটবেলার স্মৃতিকে আরও একবার তাজা করতে হাজির টেনিদা ওরফে অভিনেতা কাঞ্চন মল্লিক ।

1978 সালে বাংলার দর্শক বড় পর্দায় পেয়েছিল প্রিয় টেনিদাকে। মুখে মারিতং জগত হলেও, অ্যাডভেঞ্চার প্রিয় অথচ ভীতু, রোমাঞ্চকতায় ভরপুর, ফিচেল, জীবনদর্শনে রোম্যান্টিক ভাবনা রাখা টেনিদা আসলে ছোট থেকে বড় সকলেরই দাদা । এহেন চরিত্রর প্রেমে না পড়ে থাকা যায় না । ফলে সেই সাদাকালো পর্দায় যখন লেজেন্ডারি অভিনেতা চিন্ময় রায় ও তাঁর সাঙ্গ-পাঙ্গ অর্থাৎ ক্যাবলা, হাবুল ও প্যালা রামগড়ের কাছে ঝন্টিপাহাড়ী বেড়াতে যান, তাঁদের সঙ্গে ঘুরে এসেছে আপামর বাঙালির শৈশব।

পরিচালক উমানাথ ভট্টাচার্যের কাল্ট ছবি 'চারমূর্তি'র পর, 2011-তে দ্বিতীয়বার পর্দায় ধরা দিয়েছিলেন 'টেনিদা'। নাম ভূমিকায় ছিলেন শুভাশিষ মুখোপাধ্যায়। এই ছবিতে টেনিদা বাহিনী পৌঁছে গিয়েছিল ডুয়ার্সের জঙ্গলে । সেই ছবিও আপামর দর্শকে মুগ্ধ করেছিল । এবার টেনিদাকে নিয়ে পরীক্ষায় বসেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল । শনিবার সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন ছবির পোস্টারও । ক্যাপশনে লিখেছেন, "জমে যাবে গরমের ছুটি উইথ পটলডাঙার চারমূর্তি, আসছে কাছের সিনেমা হল-এ 19 মে।"

আরও পড়ুন: মজাদার কাণ্ডকারাখানায় হাজির 'আবার বিবাহ অভিযান'-এর ট্রেলার, শুভমুক্তি জামাইষষ্ঠীতে

'টেনিদা অ্যান্ড কোম্পানি'-তে মূখ্য চরিত্রে রয়েছেন কাঞ্চন মল্লিক, গৌরব চক্রবর্তী, সৌরভ সাহা, রীধিমা ঘোষ, সায়ন গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে। ছবি প্রযোজনার দায়িত্বে সুরিন্দর ফিল্মস । কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সৌগত বসু । গীতিকার প্রিয়া ও প্রান্তিক । সম্পাদনার দায়িত্ব সামলেছেন শুভজিৎ সিংহ । স্বভাবতই, শুভ দিনে পরিচালকের এই ঘোষণায় খুশি টেনিদা প্রেমীরা। টেনিদা ওরফে কাঞ্চন মল্লিক নতুন এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন কিনা, সেটাই দেখার ।

ABOUT THE AUTHOR

...view details