পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

Saswata Chatterjee on Bollywood : বড় হিন্দি প্রজেক্টের খাবারের টাকায় আস্ত বাংলা ছবি হয়ে যাবে : শাশ্বত

বাংলায় যে ট্যালেন্টের অভাব নেই তা মুম্বইও বোঝে। না হলে বাংলার এত অভিনেতাকে ডেকে নিয়ে যেত না- মতামত শাশ্বত চট্টোপাধ্যায়ের। একইসঙ্গে পর্দার বব বিশ্বাস এও বলেন, "বড় হিন্দি প্রজেক্টের খাবারের‍ টাকায় একটা বাংলা ছবি হয়ে যাবে ।"

By

Published : May 11, 2022, 9:39 AM IST

Saswata Chatterjee on Bollywood
বড় হিন্দি প্রজেক্টের খাবারের টাকায় একটা বাংলা ছবি হয়ে যাবে বললেন শাশ্বত চট্টোপাধ্যায়

কলকাতা, 11 মে :27 মে মুক্তি পেতে চলেছে শাশ্বত চট্টোপাধ্যায় অভিনীত এবং অরিন্দম শীল পরিচালিত বাংলা ছবি 'তীরন্দাজ শবর'। একইসঙ্গে এই মাসেই রিলিজ করছে হিন্দি ছবি 'ধাকড়'। ছবির পরিচালক রজনীশ ঘাই । রজনীশ চারশোর উপর বিজ্ঞাপন বানিয়েছেন । জুলাই নাগাদ হিন্দিতে রাজকুমার সন্তোষীর 'ব্যাড বয়' মুক্তি পেতে পারে । এই ছবিতে ডেবিউ করলেন মিঠুন চক্রবর্তীর ছোট ছেলে নমাশি চক্রবর্তী এবং প্রযোজক সাজিদ কুরেশির মেয়ে আমরিন । 'ধাকড়' এবং 'ব্যাড বয়' দুটি ছবিতেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় ।

রঞ্জন ঘোষ পরিচালিত 'মহিষাসুরমর্দিনী'ও রিলিজ করবে খুব তাড়াতাড়ি । ইন্ডাস্ট্রির অপু হিন্দিতে বিজ্ঞাপনও করেছেন মাধুরী দীক্ষিতের সঙ্গে ৷ এ ছাড়া তাঁর অভিনীত বাংলা ছবির সংখ্যা নির্ণয় না করাই ভাল । তাঁর কাছে স্বাভাবিকভাবেই জানতে চাওয়া হয়েছিল বলিউডের সঙ্গে টলিউডের কোনও পার্থক্য আপনার চোখে পড়ে ? অভিনেতা জানান, "ওরা যে টাকা খরচ করতে পারে, সেটা আমাদের পক্ষে সম্ভব না । ওদের সাপোর্ট সিস্টেম মারাত্মক । এখানে সেটা আমরা জোগাতে পারব না । ওরা নিজেদের যোগ্যতায় নিজেদের পুঁজি বাড়িয়েছে ।"

হইচইতে আসছে ওয়েব সিরিজ 'মহাভারত মার্ডার্স'। এখানে এক রাজনীতিবিদের ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়

তিনি আরও যোগ করেন, "এখানে 12 থেকে 15 দিনের মধ্যে একটা ছবি কমপ্লিট করতে বলা হচ্ছে । তাতে ছবি নিয়ে বড় ভাবনা আর ভাবা হবে কি না তা বোঝা যাচ্ছে না ৷ কারণ মার্কেটটা ছোট । আমি বলব, বড় হিন্দি প্রজেক্টের খাবারের‍ টাকায় একটা বাংলা ছবি হয়ে যাবে । টলিউড পুরোটা ট্যালেন্টের উপর নির্ভর করে চলছে । বাংলায় ট্যালেন্টের অভাব নেই সেটা হিন্দি ছবিও বোঝে । নইলে আমাদের কেন ডেকে ডেকে নিয়ে যাবে বলুন তো ? আমার মতে, মন দিয়ে কাজ করলে দরজা খোলা রয়েছে মুম্বইতে ।" বব বিশ্বাস এবং অভিষেক বচ্চনের কথা উঠলে তিনি বলেন, "2012-র একটা ছবি । সেটা নিয়ে মানুষ এখনও কথা বলে । বব বিশ্বাসকে নিয়ে কথা বলে । এটা একটা ম্যাজিক । বলতে পারেন, বব বিশ্বাস একটা ম্যাজিক । ম্যাজিক সবসময় হয় না ।"

আরও পড়ুন : সুজয় ঘোষের ফিল্মের শ্যুটিয়ে জেহকে নিয়ে দার্জিলিংয়ে করিনা

এরপর বব বিশ্বাস হিসেবে অভিষেক বচ্চন এবং নিজের প্রসঙ্গ টেনে তিনি বলেন, "আমার জায়গায় যদি অভিষেক আগে ববের চরিত্রটা করত আর আমি পরে করতাম আমাকেও অভিষেকের মতো একই জিনিস ফেস করতে হত । তুলনার ঝড় উঠত । আসলে একজনের করে যাওয়া কাজ অন্যজনকে করতে হলে তাঁর সামনে একটা বড় চ্যালেঞ্জ এসে দাঁড়ায় । সেটাই হয়েছে বব বিশ্বাসের ক্ষেত্রে । এটাই স্বাভাবিক ।" প্রসঙ্গত, হইচইতে আসছে ওয়েব সিরিজ 'মহাভারত মার্ডার্স'। এখানে এক রাজনীতিবিদের ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় । তাঁর চরিত্রের মধ্যে রয়েছে যুধিষ্ঠিরের ছায়া । কীভাবে, তা জানতে হলে 13 মে অবধি অপেক্ষা করতে হবে দর্শককে ।

ABOUT THE AUTHOR

...view details