পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 27, 2023, 12:07 PM IST

ETV Bharat / entertainment

Riddhi on Kaushik Sen: 'যাত্রা চলতে থাকুক', কৌশিকের গিরিশ পুরস্কার প্রাপ্তিতে উপলব্ধি ছেলে ঋদ্ধির

গিরিশ পুরস্কারে সম্মানিত অভিনেতা কৌশিক সেন ৷ বাবার পুরস্কার প্রাপ্তিতে আবেগে ভাসেলেন ঋদ্ধি ৷ সামাজিক মাধ্যমে বারার জন্য বিশেষ বার্তাও লিখলেন ছেলে।

Riddhi on Kaushik Sen
বাবার গিরিশ পুরস্কার প্রাপ্তিতে আবেগী ঋদ্ধি

কলকাতা, 27 মে:এই বছর গিরিশ পুরস্কার পেয়েছেন নাট্যকরা কৌশিক সেন ৷ প্রায় 30 বছর আগে এই পুরস্কার প্রদান শুরু হয়। এবছর এই পুরস্কার তুলে দেওয়া হল কৌশিকের হাতে ৷ এই বিশেষ দিনে বাবার জন্য একটি দীর্ঘ বার্তা লিখলেন পুত্র ঋদ্ধি সেন ৷ বাবার জীবনের নানা দিক সুন্দর করে উপস্থাপিত করেছেন প্রতিভাবান অভিনেতা ৷

শুক্রবার অভিনেতা একটি ছবি শেয়ার করেন। সেখানে তাঁর পাশাপাশি দেখা গিয়েছিল অভিনেত্রী সুরঙ্গনা বন্দোপাধ্যায় এবং কৌশিক সেনকে ৷ কৌশিকের হাতে ছিল সদ্যপ্রাপ্ত পুরস্কার ৷ আর সকলের মুখে ছিল পরিতৃপ্তির হাসি ৷ পরিবার এবং ঘনিষ্টদের সঙ্গে এই ছবি শেয়ার করে অভিনেতা লেখেন, "পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি, তথ্য ও সংস্কৃতি বিভাগের পক্ষ থেকে থিয়েটারের জন্য এই বছরের গিরিশ পুরস্কারের প্রাপক কৌশিক সেন l প্রায় 30 বছর পূর্বে এই পুরস্কারের সূচনা l তার কাছে জীবনের 54টা বছরের দিনের শুরু এবং শেষ হয়েছে 'দ্য এমটি স্পেস' দিয়ে ৷ প্রতিদিন, প্রতিনিয়ত সে বদলে দিচ্ছে এই 'এমটি স্পেস' কে তার সময়ের তুলি দিয়ে l আমার চেনা থিয়েটারের সবচেয়ে অসামান্য সৈনিক এবং এক সম্পূর্ণ অভিনেতাকে শুভেচ্ছা ৷ চলতে থাকুক এই যাত্রা , চলতে থাকুক এই খোঁজা সময়ের সাজঘরে l"

জীবনের কঠিন দিনের কথাও উঠে এসেছে ঋদ্ধির এই লেখায় ৷ আর এসেছে কৌশিক সেনের এক নতুন পরিকল্পনার কথাও ৷ তিনি লেখেন, "বাবার 14 বছর বয়েস কিডনি ফেইলিওরে দাদু চলে যান l একজন শিল্পীর কাছে সম্মানটাই আসল । তাই এই পুরস্কারের সঙ্গে যুক্ত সাম্মানিকের প্রয়োজনীয়তা অন্যত্র l এটা হয়ত একটা বিরাট সমুদ্রে এক চামচ জলের মতো । তবুও বাবা এই সাম্মানিক পৌঁছে দিচ্ছেন ডাঃ অপূর্ব ঘোষের কাছে, যিনি প্রতিদিন চেষ্টা করছেন বহু শিশুদের ডায়ালিসিসের যন্ত্রনা থেকে তাড়াতাড়ি মুক্তি দিতে l এটা অতি ক্ষুদ্র একটা প্রচেষ্টা, তবে শিল্প এবং শিল্পীর কিছু কর্তব্য থেকে যায়, থাকবেই l"

আরও পড়ুন:চলতি বছরের শেষেই শুরু হচ্ছে সৌরভের বায়োপিকের শ্যুটিং

ABOUT THE AUTHOR

...view details