পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

Nigel New Drama Chup Chap Charlie: অটিস্টিক শিশুদের নিয়ে নাইজেলের নতুন পদক্ষেপ 'চুপ চাপ চার্লি'

নতুন নাটক শুরু করতে চলেছেন অভিনেতা তথা নাট্যকার নাইজেল আকারা ৷ তবে এবার পাত্রপাত্রী হিসেবে তিনি বেছে নিয়েছেন 'মেনটেইড স্পেশাল স্কুল'-এর অটিস্ট বাচ্চাদের (Nigel is Taking a New Initiative Involving the Autistic Children) ৷

By

Published : Apr 2, 2022, 3:29 PM IST

Updated : Apr 2, 2022, 9:24 PM IST

Nigel's new initiative 'Chup Chap Charlie
'ওয়ার্ল্ড অটিজম ডে'র আবহে অটিস্ট শিশুদের নিয়ে নাইজেলের নতুন পদক্ষেপ 'চুপ চাপ চার্লি'

কলকাতা, 2 এপ্রিল: আজ 'ওয়ার্ল্ড অটিজম ডে'। সেই উপলক্ষ্যে শুক্রবার জোকার 'মেনটেইড স্পেশাল স্কুল'-এ একটি ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ । এদিনই জানা গেল স্কুলের বাচ্চাদের নিয়ে 'চুপ চাপ চার্লি' নামক একটি নাটক মঞ্চস্থ করতে চলেছেন অভিনেতা-নাট্যকার-সমাজকর্মী নাইজেল আকারা (Nigel is Taking a New Initiative Involving the Autistic Children)। আর তার জন্য আয়োজন করা হচ্ছে ওয়ার্কশপেরও ।

নাইজেল প্রতিষ্ঠিত এবং পরিচালিত 'কোলাহল থিয়েটার ওয়ার্কশপ'-এর পঞ্চম প্রজেক্ট হতে চলেছে 'চুপ চাপ চার্লি'। এর আগে এল জি বি টি কিউ কমিউনিটির সদস্যদের নিয়ে তৈরি হয় 'বিষাক্ত পাঞ্চালি', 'দুর্বার মহিলা সমন্বয় কমিটি'র সহায়তায় যৌন কর্মীদের নিয়ে তৈরি হয় 'ঝরাফুলের রূপকথা', 'আলিয়ানা রিহ্যাবিলিটেশন সেন্টার'-এর সঙ্গে জোট বেঁধে তৈরি হয় 'বেওয়ারিশ' এবং লুপ্তপ্রায় এক লোকশিল্প নিয়ে তৈরি হয় 'মুখোশতন্ত্র'। আর এবার অটিস্টিক শিশুদের নিয়ে 'চুপ চাপ চার্লি'।

নতুন নাটক শুরু করতে চলেছেন অভিনেতা তথা নাট্যকার নাইজেল আকারা

'কোলাহল থিয়েটার ওয়ার্কশপ'-এর 'চুপ চাপ চার্লি'তে নাইজেল আকারা ছাড়াও শামিল হবেন অভিনেত্রী দেবলীনা কুমারও । সঙ্গীতের দায়িত্বে রয়েছেন প্রাজ্ঞ দত্ত । গান গাইবেন দুর্নিবার সাহাও । এই প্রজেক্টে অটিস্টিক শিশুদের ট্রেনিং দেবেন জহর দাস । চিত্রনাট্য লিখবেন ইপ্সিতা মুখোপাধ্যায় । এই কাজের সঙ্গে যুক্ত হয়ে বেজায় খুশি দেবলীনা কুমার, দুর্নিবার সাহা।

'কোলাহল থিয়েটার ওয়ার্কশপ'-এর 'চুপ চাপ চার্লি'তে নাইজেল আকারা ছাড়াও শামিল হবেন অভিনেত্রী দেবলীনা কুমারও

'মেনটেইড স্পেশাল স্কুল'-এর বয়স ২৯ বছর । কোনওরকম সরকারি এবং বেসরকারি সাহায্য ছাড়াই এগিয়ে চলেছে স্কুল । নানা সময়ে ওদের নিয়ে নানারকমের অনুষ্ঠানের আয়োজন করা হয় । কেউ নাচে, কেউ গান করে কেউ বা আবৃত্তি করে । সেই সূত্রেই ওদেরকে চেনা নাইজেলের । আর তারপরেই এদের সঙ্গে যোগাযোগ করে 'চুপ চাপ চার্লি' নিয়ে আসার পরিকল্পনা তাঁর । সিদ্ধান্ত নেওয়া হয় লকডাউন শুরুর আগেই । তারপর প্যান্ডেমিকের কারণে স্থগিত ছিল কাজ ।

পাত্রপাত্রী হিসেবে তিনি বেছে নিয়েছেন 'মেনটেইড স্পেশাল স্কুল'-এর অটিস্ট বাচ্চাদের

আরও পড়ুন :একগুচ্ছ হিন্দি কাজের পর প্রথম বাংলা ছবিতে হাত দিলেন ইন্দিরা ধর মুখোপাধ্যায়

অবশেষে এবার সেই কাজ এগনোর পথে । শুরু হতে চলেছে ওয়ার্কশপ । যতদিন না বাচ্চারা তৈরি হচ্ছে ,ততদিন ধরে চলবে ওয়ার্কশপ, বললেন নাইজেল । আর নাইজেলের এই উদ্যোগে বেজায় খুশি 'মেনটেইড স্পেশাল স্কুল'-এর ডাইরেক্টর অফ সার্ভিসেস অ্যান্ড প্রিন্সিপাল দীপা বন্দ্যোপাধ্যায়ও।

Last Updated : Apr 2, 2022, 9:24 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details