পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

শুরু হল 54তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ভারতীয় সিনেমা পুরস্কার পাচ্ছেন মাধুরী

54th International Film Festival of India: সোমবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, ভারতের 54তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভারতীয় সিনেমায় অবদানের জন্য মাধুরী দীক্ষিতকে বিশেষ স্বীকৃতি পুরস্কার দেওয়া হবে ।

By ETV Bharat Bangla Team

Published : Nov 20, 2023, 6:18 PM IST

Madhuri Dixit
মাধুরী দীক্ষিত

হায়দরাবাদ, 20 নভেম্বর:গোয়াতে আজ শুরু হল দেশের 54তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (IFFI) ৷ এ বারের উৎসবকে আনন্দমুখর করে রাখতে উজ্জ্বল উপস্থিতি থাকবে বলিউডের তাবড় তারকাদের ৷ সোমবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর সোশাল মিডিয়ায় ঘোষণা করেছেন যে, ভারতীয় সিনেমায় অবদানের জন্য বিশেষ স্বীকৃতি স্বরূপ এ বার ইফি-তে পুরস্কার দেওয়া হবে বলিউডের ধক ধক গার্ল মাধুরী দীক্ষিতকে ।

সোমবার গোয়ার শ্যামা প্রসাদ মুখার্জি ইনডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফিল্ম গালার 2023 সংস্করণ শুরু হয় । অনুষ্ঠানে মাধুরী তাঁর বিভিন্ন চার্টবাস্টার গানে পারফর্ম করবেন ৷ এ ছাড়াও দর্শকদের উন্মাদনা আরও বাড়াতে হাজির থাকবেন শাহিদ কাপুর, শ্রিয়া শরণ এবং নুসরত ভারুচা-সহ অন্যান্য তারকারা ৷ এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সানি দেওল, করণ জোহর, শান্তনু মৈত্র, শ্রেয়া ঘোষাল, সুখবিন্দর সিং-সহ বলিউডের এক সে বড়কর এক সেলেব্রিটি ৷

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর আজ তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, "চারটি অবিশ্বাস্য দশক জুড়ে আইকন মাধুরী দীক্ষিত আমাদের বিভিন্ন বয়সের মানুষদের পর্দায় তাঁর অতুলনীয় প্রতিভা দিয়ে আকৃষ্ট করেছেন । উজ্জ্বল নিশা থেকে শুরু করে মোহময়ী চন্দ্রমুখী, ম্যাজেস্টিক বেগম পাড়া থেকে অদম্য রাজজো, তাঁর বহুমুখীতা সবাই জানেন । এর কোনও সীমা নেই ।"

মন্ত্রী আরও বলেন যে, "আজ আমরা ভারতের 54 তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিভাবান, ক্যারিশম্যাটিক অভিনেত্রীকে 'ভারতীয় সিনেমায় অবদানের জন্য বিশেষ স্বীকৃতি' পুরস্কার প্রদান করব ৷ এটি একটি অসাধারণ যাত্রার উদযাপন, একটি চিরন্তন উত্তরাধিকারের প্রতি শ্রদ্ধা !"

উল্লেখ্য, মাধুরীকে গত বছর ইফি-তে ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব সম্মানে ভূষিত করা হয়েছিল । 28 নভেম্বর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের 54তম আসর শেষ হবে ।

আরও পড়ুন:

  1. পরিচালক করণ জোহরের বিরুদ্ধে ঘরে ভাঙার অভিযোগ বরুণের, খোলাসা 'কফি উইথ করণ' শোয়ে
  2. ফ্রান্সের ফেস্টিভ্যালে অমিতাভের রেট্রোস্পেকটিভ, জায়গা পেল শাহেনশার 9 ছবি

For All Latest Updates

TAGGED:

IFFI 2023

ABOUT THE AUTHOR

...view details