পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

Indira Dhar Mukherjee New Film: একগুচ্ছ হিন্দি কাজের পর প্রথম বাংলা ছবিতে হাত দিলেন ইন্দিরা ধর মুখোপাধ্যায়

দ্য গ্রিন উইন্ডো', 'সোচ', 'মুলাকাত'-এর পর এবার বাংলায় প্রথম কাজ করছেন ইন্দিরা ধর মুখোপাধ্যৈায় । ছবির নাম 'স্বদেশিনী বিদেশিনী' ( Indira Dhar Mukherjee New Film Swadeshini Bideshini) ।

By

Published : Apr 2, 2022, 11:45 AM IST

Indira Dhar Mukherjee New Film
একগুচ্ছ হিন্দি কাজের পর প্রথম বাংলা ছবিতে হাত দিলেন ইন্দিরা ধর মুখোপাধ্যায়

কলকাতা , 2 এপ্রিল : দীর্ঘদিন হিন্দিতে কাজের পর এবার বাংলায় ফিরছেন পরিচালক ইন্দিরা ধর মুখোপাধ্যায় । 'দ্য গ্রিন উইন্ডো', 'সোচ', 'মুলাকাত'-এর পর এবার বাংলায় প্রথম কাজ করছেন ইন্দিরা । ছবির নাম 'স্বদেশিনী বিদেশিনী' ( Indira Dhar Mukherjee New Film Swadeshini Bideshini)। এটি একটি স্বল্প দৈর্ঘ্যের কমেডি ফিল্ম । ১ এপ্রিল কলকাতার এক বনেদি বাড়িতে হয়ে গেল ছবির শ্যুটিং।

গল্প মূলত দুই বন্ধুকে কেন্দ্র করে । একজন ভীষণ ঘরোয়া, আরেকজন বিদেশ ফেরত আধুনিকা । ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন রূপসা গুহ । রূপসা এই ছবিতে মূলত একজন অতি সাধারণ গৃহবধূর চরিত্রে অভিনয় করছেন । সংসারটাই তাঁর একমাত্র পৃথিবী । অন্য আরেকটি চরিত্রে দেখা যাবে মৌবনি সরকারকে । মৌবনির চরিত্র সম্পূর্ণ বিপরীত । ভীষণ আধুনিক চিন্তা-ভাবনা তাঁর । জীবনযাত্রাও অনেক দ্রুত এবং আধুনিক । গল্পে মৌবনি এবং রূপসার বহুবছর পর দেখা হয় । সেখান থেকেই গল্পের শুরু ।

ছবির নাম 'স্বদেশিনী বিদেশিনী'

এছাড়াও ছবিতে রূপসার ছেলের চরিত্রে অভিষেক হল ছোট্ট কবীরের । ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জয় বন্দ্যোপাধ্যায়, শর্মিলা সেন এবং সুমন সেন । ছবির মিউজিকের দায়িত্ব আছেন শমীক গুহ রায় । ছবিটি ওটিটি প্লাটফর্মে রিলিজ করবে ।

আরও পড়ুন : আবারও কি সক্রিয় রাজনীতিতে ফিরবেন পার্ণো ?

ইন্দিরা বলেন, "হিন্দিতে ফিচার এবং শর্ট ফিল্ম বানানোর পর বাংলায় কাজ করার ভীষণ ইচ্ছে ছিল । 'স্বদেশিনী বিদেশিনী' আমার ইচ্ছে পূরণ করতে চলেছে । তবে খুব শীঘ্রই আমার ফিচার ফিল্মের শ্যুট শুরু হতে চলেছে । আমি ভীষণ খুশি কাজটা করে । কারণ কমেডি ফিল্ম বানানো ভীষণ শক্ত । 'মুলাকাত' দাদা-সাহেব ফালকে পুরস্কার পেয়েছে । 'সোচ'-এর জন্য শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট ডিরেক্টরের পুরস্কার পেয়েছি । আশা করি আগামী দিনেও ভাল কাজ করে যেতে পারব।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details