পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 19, 2023, 2:01 PM IST

ETV Bharat / entertainment

Adipurush in Rs 300Cr Club: বিতর্ক সত্ত্বেও 3 দিনেই 300 কোটির ক্লাবে প্রভাসের আদিপুরুষ

নানা বিতর্ককে সঙ্গী করেই প্রথম সপ্তাহান্তেই 300 কোটির ক্লাবে ঢুকে পড়ল প্রভাস এবং কৃতি শ্যানন অভিনীত আদিপুরুষ ৷ এই ছবির সংলাপ ও দুর্বল ভিজ্যুয়াল এফেক্টসের সমালোচনায় সরব হয়েছেন অনেকেই ৷

Adipurush
Adipurush

হায়দরাবাদ, 19 জুন: ওম রাউতের রামায়ণের অ্যাডপ্টেশন বক্স অফিসে এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য । ফিল্মটি দুর্দান্ত কিছু রিভিউ পায়নি ৷ তবুও এই ছবি বক্স অফিসে চালিয়ে ব্যাট করে যাচ্ছে ৷ প্রথম সপ্তাহের শেষের দিকে প্রভাস এবং কৃতি স্যানন অভিনীত ফিল্মটি বক্স অফিসে ঝড় তুলেছে ।

প্রাচীন সংস্কৃত মহাকাব্য রামায়ণ অবলম্বনে নির্মিত চলচ্চিত্রের প্রতি সুবিচার না করার অভিযোগে নির্মাতারা সমালোচনার মুখে পড়লেও, আদিপুরুষের বক্স অফিসের ফল অন্য কথাই বলছে ৷ প্রথম দিনে 140 কোটি টাকা বিশ্বব্যাপী আয় করেছে আদিপুরুষ ৷ মাত্র তিন দিনেই তারা পৌঁছে গিয়েছে 300 কোটির ক্লাবে । মুক্তির তৃতীয় দিনে এই ছবি বিশ্বব্যাপী 65 কোটি টাকা (নেট) সংগ্রহ করেছে ।

আদিপুরুষের বিশ্বব্যাপী বক্স অফিস গ্রস আয়:

প্রথম দিন - 140 কোটি টাকা

দ্বিতীয় দিন - 100 কোটি টাকা

তৃতীয় দিন - 85 কোটি টাকা (প্রাথমিক অনুমান)

আদিপুরুষ গত অক্টোবরে ছবিটির টিজার প্রকাশ করার পর থেকেই এই ছবি বিতর্কের মুখে পড়ে । দর্শকরা আপত্তি জানিয়েছিল এর দুর্বল ভিজ্যুয়াল এফেক্ট ও কথ্য ভাষায় লেখা সংলাপে ৷ আদিপুরুষ নানা কারণে হয়ে উঠেছে হট টপিক ৷ অযোধ্যার সাধুরা ছবিটির উপর নিষেধাজ্ঞা জারির দাবি করেছেন ৷ এ দিকে, একটি ডানপন্থী সংগঠন উত্তরপ্রদেশের হজরতগঞ্জে আদিপুরুষ নির্মাতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে ৷ তাদের অভিযোগ, হিন্দুদের অনুভূতিকে অপমান করার একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা চালিয়েছে এই ছবি ।

আরও পড়ুন:দু'দিনেই 240 কোটি ! বিতর্ককে সঙ্গী করেই আদিপুরুষের লক্ষ্মীলাভ

হনুমান চরিত্রের সংলাপ নিয়ে দর্শকরা তীব্র ক্ষোভ প্রকাশ করায়, আদিপুরুষের সংলাপ লেখক মনোজ মুনতাশির শুক্লা জানিয়েছেন, দর্শকদের ভাবাবেগের কথা মাথায় রেখে কিছু সংলাপ সংশোধন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷ নির্মাতারা রবিবার ঘোষণা করেন যে, তাঁরা শ্রোতাদের প্রতি শ্রদ্ধা জানাতে বিতর্কিত সংলাপগুলি পুনরায় লিখবেন ।

তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে মনোজ জানান, "...আমার কাছে আপনাদের অনুভূতির থেকে বড় কিছু নেই । আমার সংলাপের পক্ষে অগণিত যুক্তি দিতে পারি ৷ কিন্তু তাতে আপনাদের কষ্ট কমবে না । আমি এবং ছবিটির প্রযোজক-পরিচালক মিলে সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা কিছু সংলাপ সংশোধন করব, যে সংলাপগুলি আপনাদের আঘাত করছে ৷ সেই সংশোধন এই সপ্তাহে ফিল্মে যুক্ত করে দেওয়া হবে ৷"

ABOUT THE AUTHOR

...view details