পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

নেত্রী থেকে অভিনেত্রী, মুক্তি পেল রাজন্যা হালদার অভিনীত ছবির ট্রেলার

1945 Behind The Mountains Trailer: তৃণমূলের চর্চিত নেত্রী রাজন্যা হালদার এবার রূপোলি পর্দায় । মুক্তি পেল '1945- বিহাইন্ড দ্য মাউন্টেনস' ছবির ট্রেলার । মন কাড়লেন সদ্য অভিনয়ে পা রাখা রাজন্যা ।

Etv Bharat
মুক্তি পেল রাজন্যা হালদার অভিনীত ছবির ট্রেলার

By ETV Bharat Bangla Team

Published : Jan 5, 2024, 11:02 PM IST

কলকাতা, 5 জানুয়ারি: নেত্রী থেকে এবার অভিনেত্রীর ভূমিকায়। রূপোলি পর্দায় পা তৃণমূলের কংগ্রেসের চর্চিত মুখ রাজন্যা হালদারের । মুক্তি পেল তৃণমূল নেতা প্রান্তিক চক্রবর্তী পরিচালিত সিনেমা '1945- বিহাইন্ড দ্য মাউন্টেনস'- এর ট্রেলার । ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে রাজন্যাকে । ইতিমধ্যেই সেই সিনেমার পোস্টার ছড়িয়ে গিয়েছে সমাজ মাধ্যমে। শুক্রবার দার্জিলিং-এ প্রকাশিত হল সিনেমার ট্রেলার।

সিনেমায় রাজন্যা হালদারের ভূমিকা কী? পরিচালক জানান, "স্বাধীনতা সংগ্রামী পুতলি তামাং-এর চরিত্রের অভিনয় করেছেন রাজন্যা। এই চরিত্রে নিজেকে ফুটিয়ে তোলার জন্য রাজন্যা বেশ পড়াশোনা করেছে। পুতলি তামাং কেমন ছিলেন, তাঁর বেশভূষা কেমন ছিল, সবটাই রাজন্যা সহজভাবে গ্রহণ করে নিয়েছে।" তবে শুধু অভিনয় নয়, এই সিনেমাতে রাজন্যার গলাতে শোনা যাবে একটি গানও। রাজন্যা ছাড়া এই সিনেমাতে রয়েছেন ঋতব্রত ভট্টাচার্য, রিয়া ভুজেল এবং মণিকুমার ভুজেল।

তাহলে কি রাজনীতি ছেড়ে অভিনয়ের দুনিয়াতে পা রাখলেন রাজন্যা? জবাবে অভিনেত্রী বলেন, "সিনেমা এমন একটা মাধ্যম যা রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি ছাড়া হতে পারে না। একজন রাজনৈতিক ব্যক্তি হিসেবে সমাজে বিভিন্ন দিক থেকে অবদান থেকে যায়। সেই অবদানই রাজন্যা হালদার রেখেছে। যে সিনেমা সমাজে কোনও ভূমিকা রাখে সেই সিনেমাতেই রাজন্যা হালদারকে দেখা যাবে।"

স্বাধীনতার আন্দোলনে পশ্চিমবঙ্গের পাহাড়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই গল্পই উঠে আসছে '1945 - বিহাইন্ড দ্য মাউন্টেনস' সিনেমায়। পরিচালক প্রান্তিক চক্রবর্তী জানান, "স্বাধীনতা আন্দোলনে ভারতবর্ষের নেপালি পরিবারের লড়াইয়ের কথা তুলে ধরা হয়েছে এই সিনেমায়। তার মধ্যে পুতলি তামাং-এর চরিত্র উল্লেখযোগ্য। 26 বছরের এই নারী 1942 সালে গান্ধিজির ডাকা ভারতছাড়ো আন্দোলনে পাহাড়ে নেতৃত্ব দিয়েছিলেন। সেই কথা এই সিনেমাতে তুলে ধরা হয়েছে। এছাড়াও পাহাড়ের যে বীরযোদ্ধারা ছিলেন, তাঁদেরকেও সিনেমাতে দেখানো হয়েছে।"

সিনেমাটি তৈরি হয়েছে নেপালি, হিন্দি ও ইংরাজি ভাষায়। তবে বাংলা সাবটাইটেল রয়েছে। সিনেমার শুটিং দার্জিলিং জেলার রিম্বিক গ্রামে হয়েছে। 26 জানুয়ারি মুক্তি পাবে '1945 - বিহাইন্ড দ্য মাউন্টেনস' যা মুক্তি পাবে বেসরকারি হলের পাশাপাশি নন্দন, রাধা, সরকারি সিনেমা হলগুলিতে ।

আরও পড়ুন

1. পুজো দিয়ে সক্টলেকে শুরু শিবপ্রসাদ-নন্দিতা জুটির 'আমার বস' ছবির শুটিং

2.'ভালো চিত্রনাট্যের গুণে সিনেমার খুঁত ঢাকা পড়ে যায়', মত বাংলার বিশেষজ্ঞদের

3.'আমার বস' ছবির অফার আমার কাছে সান্তার উপহার: শ্রুতি দাস

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details