পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 13, 2019, 1:04 PM IST

ETV Bharat / elections

সপ্তম দফার ভোটে দক্ষিণ 24 পরগনায় নজর, বিশেষ নির্দেশ সুদীপ জৈনের

অতীতে ভোটের সময় দক্ষিণ 24 পরগনার বিভিন্ন এলাকায় হিংসার ঘটনা ঘটেছে । তাই এবার দক্ষিণ 24 পরগনায় নজরদারি নিয়ে বিশেষ নির্দেশ দিলেন সুদীপ জৈন।

বৈঠক

কলকাতা, 13 মে : সপ্তম দফার ভোটে দক্ষিণ 24 পরগনার উপর নজর রাখতে হবে । আজ নির্বাচনী আধিকারিকদের সঙ্গে বৈঠকে বিশেষ নির্দেশ দিলেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন ।

সকাল 11টা থেকে বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার । ছিলেন 42টি লোকসভা কেন্দ্রের পর্যবেক্ষকরা । যে 34টি কেন্দ্রে ইতিমধ্যে ভোট হয়ে গেছে, সেখানকার বিস্তারিত তথ্য জানতে চান তিনি। বাকি 9টি কেন্দ্রের পর্যবেক্ষকদের একাধিক নির্দেশ দেন । এখন জেলার নির্বাচনী আধিকারিকদের সঙ্গে বৈঠক করছেন তিনি । রয়েছেন রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক ।

সূত্রের খবর, 19 মে সপ্তম দফায় রাজ্যের যে 9টি কেন্দ্রে ভোট হবে সেই কেন্দ্রগুলি নিয়ে নির্দেশ দেন ডেপুটি নির্বাচন কমিশনার । দক্ষিণ 24 পরগনার উপর বিশেষ জোর দেওয়া হয়েছে বলে খবর । দক্ষিণ 24 পরগনায় স্পর্শকাতর বুথের সংখ্যা সবচেয়ে বেশি । অতীতে নির্বাচনের দিন গোসাবা, বাসন্তী, ভাঙড়ের মতো এলাকায় হিংসার ঘটনা ঘটেছে । তা নিয়ে রিপোর্ট পেয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনারও । তাই শান্তিপূর্ণ নির্বাচনের জন্য বিশেষ নির্দেশ দেন তিনি ।

গণনা নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে । প্রতিটি লোকসভায় 35টি VVPAT গণনার জন্য বেশি সময় লাগবে বলে মত কমিশনের একাংশের । তাই দ্রুত গণনা শেষ করার জন্য বিশেষ টিপস দেন । বিকেলে গণনাকেন্দ্রগুলি ঘুরে দেখতে পারেন বলে খবর ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details