পশ্চিমবঙ্গ

west bengal

SMC Election Result 2022 : বিরোধীদের প্রত্যাখান, শিলিগুড়িতে উল্লাসে মাতল ঘাসফুল শিবির

By

Published : Feb 14, 2022, 4:10 PM IST

শিলিগুড়িতে জয়ী তৃণমূল কংগ্রেস ৷ বিরোধীদের দুরমুশ করে ঐতিহাসিক জয় পেয়েছে ঘাসফুল শিবির (TMC wins Siliguri Municipal Corporation Election) ৷

SMC Civic Polls 2022
শিলিগুড়িতে উল্লাসে মাতল ঘাসফুল শিবির

শিলিগুড়ি, 14 ফেব্রুয়ারি : শিলিগুড়িতে ঐতিহাসিক জয় তৃণমূল কংগ্রেসের । ঘাসফুল শিবিরের সামনে খড়কুটোর মতো উড়ে গিয়েছে বিরোধীরা (TMC wins Siliguri Municipal Corporation Election) ৷ 47টি ওয়ার্ডের মধ্যে 37টি আসন নিয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস । বিজেপি,বাম ও কংগ্রেসকে প্রত্যাখ্যান করেছে শিলিগুড়ি । বিধানসভা নির্বাচনের মতো নিজেদের ফলাফল ধরে রাখতে পারেনি বিজেপি ।

লোকসভা ও বিধানসভা নির্বাচনের ফলাফলের তুলনায় পৌরনির্বাচনে ঠাঁই হল না বিজেপি । দ্বিতীয় স্থানে উঠে এলেও পরাজিত হয়েছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ, নান্টু পাল, প্রসেনজিৎ পাল, রাজু সাহা । গতবার চারটি ওয়ার্ড কংগ্রেস নিজেদের দখলে রাখতে পারলেও এবার কোনওমতে একটি ওয়ার্ড পেয়েছে কংগ্রেস । 16 নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে প্রদেশ কংগ্রেসের সম্পাদক সুজয় ঘটক ।

বামেদের পরিস্থিতি সব থেকে বেশি খারাপ ৷ গতবার 23টি ওয়ার্ড জিতলেও এবার চারটি ওয়ার্ডে জিতেছে বামফ্রন্ট । পরাজিত হলেন অশোক ভট্টাচার্য, মুকুল সেনগুপ্ত, স্নিগ্ধা হাজরার মতো হেভিওয়েট প্রার্থীরা ৷ তবে ভোটে পরাজয়ের মূল কারণ হিসাবে জোট না হওয়াকেই দায়ী করেছে কংগ্রেস ও বাম শিবির । ঠিকঠাক জোট হলে এই দুই দলের ফলাফল আরও ভাল হত বলে মনে করছে রাজনৈতি কমহল ।

তৃণমূল কংগ্রেস জিততেই শহরের প্রতিটি ওয়ার্ডে শুরু হয়েছে উল্লাস । সবুজ আবির খেলায় মেতেছে তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা । জয়ী প্রার্থী অভয়া বসু বলেন, "প্রত্যেককে অনেক ধন্যবাদ ৷ আমার জন্য দলের প্রত্যেকটি নেতা-কর্মী প্রচুর কাজ করেছেন । এবার ওয়ার্ডে আরও উন্নয়ন হবে ।" আরেক প্রার্থী লক্ষ্মী পাল বলেন, "এই জয় মানুষের জয় । এই জয় উন্নয়নের জয় । ওয়ার্ডের প্রতিটা মানুষের জন্য কাজ করব ।"

আরও পড়ুন : Mamata Banerjee on TMC victory : চার পৌরনিগমে বিপুল জয়ে মা মাটি মানুষকে প্রণাম মমতার

ABOUT THE AUTHOR

...view details