পশ্চিমবঙ্গ

west bengal

কালিম্পঙে কোরোনায় মৃত মহিলার সূ্ত্রে শিলিগুড়িতে আক্রান্ত আরও 1

কালিম্পঙে কোরোনায় মৃত মহিলার সংস্পর্শে আসেন এক নার্স। তাঁর স্বামী আক্রান্ত জানা যায় গতকাল। আজ জানা গেল, ওই নার্সের মায়েরও সংক্রমণ হয়েছে।

By

Published : Apr 15, 2020, 9:18 PM IST

Published : Apr 15, 2020, 9:18 PM IST

1 new corona infected in Siliguri
কোরোনায়

শিলিগুড়ি, 15 এপ্রিল: শিলিগুড়িতে কোরোনা আক্রান্ত আরও এক। স্বাস্থ্য দপ্তর সুত্রে খবর, এক নার্সের মা কোরোনা আক্রান্ত হয়েছেন। কালিম্পঙে কোরোনা আক্রান্ত হয়ে মৃ্ত্যু হয়েছিল এক মহিলার। ওই মহিলার সংস্পর্শে এসে কোরোনা আক্রান্ত হন এক নার্স। গতকাল তাঁর স্বামীও আক্রান্ত বলে জানা গিয়েছিল। আজ উত্তরবঙ্গের টাস্ক ফোর্স সদস্য চিকিৎসক গোপাল কৃষ্ণ ঢালি জানান, বাড়িতে সংস্পর্শে আসায় ওই নার্সের মায়েরও কোরোনা সংক্রমণ ধরা পড়েছে।

অর্থাৎ কালিম্পঙের কোরোনা আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া ওই মহিলার সূত্রে দু'জন নার্স, একজন নার্সের স্বামী ও তাঁর মা-ও এবার কোরোনা আক্রান্ত হলেন। এদের মাটিগাড়ার সরকার অধিগৃহীত নার্সিংহোমে চিকিৎসা শুরু হয়েছে। এদিকে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, সংক্রমণ পরীক্ষার জন্য যে কিট উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে এসেছিল, যা দিয়ে এতদিন covid-19 টেস্টের কাজ চলছিল, তা ঠিক থাকলেও, আজ থেকে অন্য সাপ্লায়ারের দেওয়া যে কিট ব্যবহার শুরু হয়েছিল তাতে কিছু ত্রুটি দেখা গিয়েছে। ফলে, কিটগুলি যথাযথ কি না তা খতিয়ে দেখতে সেগুলিকে পুনরায় নাইসেডে পাঠানো হয়েছে। এর জেরে আজ হাসপাতালে টেস্টের কাজ করা যায়নি। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে আসা 49টি নমুনাও পরীক্ষা করা যায়নি উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে। আজ একথা জানান টাস্ক ফোর্স সদস্য চিকিৎসক গোপাল কৃষ্ণ ঢালি। তবে, নমুনাগুলিকে পরীক্ষার জন্য নাইসেডে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

উত্তরবঙ্গ মেডিকেল কর্তৃপক্ষ আশা করছে, আগামীকালের মধ্যে এই সমস্যা কাটিয়ে উঠে ফের কোরোনা সংক্রমণ পরীক্ষার কাজ শুরু করা যাবে।

এদিকে চিকিৎসক গোপাল কৃষ্ণ ঢালি আরও জানান, "যে নার্স এবং তাঁর স্বামী ও মা আক্রান্ত হয়েছেন, সেই নার্সের সদ্যোজাত সন্তান রয়েছে। বর্তমান পরিস্থিতিতে শিশুটিকে পরিবারের থেকে আলাদা রাখা সম্ভব হয়নি। শিশুটি মায়ের সঙ্গেই রয়েছে। ওই শিশুর সোয়াবের নমুনাও নাইসেডে পাঠানো হয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details