পশ্চিমবঙ্গ

west bengal

13 লাখ টাকার কাফ সিরাপ উদ্ধার শিলিগুড়িতে

By

Published : Sep 3, 2020, 10:28 PM IST

বেআইনিভাবে মজুদ 13 লাখ টাকার কাফ সিরাপ উদ্ধার করল পুলিশ ৷ শিলিগুড়ির প্রধাননগর থানার অন্তর্গত দেবী ডাঙার শিমুলবাড়ি এলাকায় এই কাফ সিরাপ উদ্ধার হয় ৷

cough syrup
কফ সিরাপ উদ্ধার

শিলিগুড়ি, 3 সেপ্টেম্বর : শিলিগুড়ি প্রধাননগর এলাকায় অভিযান চালিয়ে 13 লাখ টাকার বেআইনিভাবে মজুদ কাফ সিরাপ উদ্ধার করল পুলিশ। ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রধাননগর থানার অন্তর্গত দেবী ডাঙার শিমুলবাড়ি এলাকায় বেআইনিভাবে মজুদ করে রাখা ছিল ওই কফ সিরাপ এবং অন্যান্য ওষুধ।

শিলিগুড়ির মেট্রোপলিটন পুলিশের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পাওয়া যায়, বেশ কিছুদিন ধরেই এলাকায় সক্রিয় রয়েছে বেআইনিভাবে ওষুধের চোরাচালান চক্র। তা জানতে পেরে পরিকল্পনা করেই একটি গুদামে অভিযান চালানো হয়। সেখান থেকে গ্রেপ্তার হন মহম্মদ জাহাঙ্গীর ওরফে মুন্না নামের এক ব্যক্তি। তাকে জিজ্ঞাসাবাদ করতেই,ওই ব্যক্তি স্বীকার করে নেয় তার বাড়ির গুদামে মজুদ করে রাখা আছে বিপুল পরিমাণ বেআইনিভাবে মজুদ কাফ সিরাপ এবং অন্যান্য ওষুধ। এরপর সেখানে অভিযান চালিয়ে প্রায় 13 লাখ টাকার ওষুধ বাজেয়াপ্ত করে প্রধাননগর থানার পুলিশ।

কাফ সিরাপ উদ্ধার
শিলিগুড়ি পুলিশ কমিশনারেট সূত্রে জানানো হয়েছে, সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এগুলি পাচারের চেষ্টা করা হচ্ছিল। ধৃতকে পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের তরফে DCP ওয়েস্ট কুনওয়ার ভূষন সিং জানান, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হচ্ছে। ওষুধগুলি কোথা থেকে ওই ব্যক্তি সংগ্রহ করেছিল এবং এই চক্রে আর কারা জড়িত এবং কোন সীমান্ত দিয়ে এগুলি কিভাবে পাচার করার চেষ্টা করা হচ্ছিল সেসব খতিয়ে দেখা হচ্ছে। চিকিৎসকের প্রেসক্রিপশন এবং ওষুধ বিক্রয়ের লাইসেন্স ছাড়াই ওই ব্যক্তি কোন কোন দোকান থেকে এত বিপুল পরিমাণ ওষুধ সংগ্রহ করেছিলেন সেসব খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনার সঙ্গে আর কারও যোগসাজশ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

ABOUT THE AUTHOR

...view details