পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 8, 2020, 8:19 PM IST

ETV Bharat / city

পৌরনিগমে গরহাজির অশোক, কাজে যোগ কর্মীদের

মেয়র অনুপস্থিত থাকলেও সরকারি নির্দেশিকার জেরে উপস্থিত ছিলেন শিলিগুড়ি পৌরনিগমের কর্মীরা ৷ মেয়র অশোক ভট্টাচার্য বলেন, "পৌর পরিষেবা জরুরি পরিষেবা ৷ "

effects of Bandh at Siliguri Municipality Corporation
শিলিগুড়ি পৌরনিগম

শিলিগুড়ি, 8 জানুয়ারি : শ্রমিক সংগঠনগুলির ডাকা ভারত বনধ সফল করতে শিলিগুড়িতে রাস্তায় নামেন মেয়র অশোক ভট্টাচার্য । দিনভর দলীয় কর্মীদের নিয়ে হিলকার্ট রোডে দাঁড়িয়ে থেকে বনধের পক্ষে প্রচার করতে দেখা যায় তাঁকে ৷ যাননি পৌরনিগমে ৷ যদিও সরকারি নির্দেশিকার জেরে শিলিগুড়ি পৌরনিগমের অধিকাংশ কর্মীই আজ কাজে যোগ দেন ৷

আর পাঁচটা দিনের মতোই স্বাভাবিক ছন্দে কাজ হল শিলিগুড়ি পৌরনিগমে । নির্ধারিত সময়ে কাজে যোগ দেন কর্মীরা ৷ জন্ম-মৃত্যু নিবন্ধকরণ, ট্রেড লাইসেন্স, পার্কিংসহ বিভিন্ন দপ্তরে স্বাভাবিক নিয়মেই কাজকর্ম চলে ৷ কাজ করলেন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অন্য পৌরকর্মচারীরাও ।

দেখুন ভিডিয়ো

খোদ মেয়রকে এই নিয়ে প্রশ্ন করা হলে তাঁর বক্তব্য, "পৌরনিগম স্বাভাবিক রয়েছে, কারণ এটা জরুরি পরিষেবা ৷ জরুরি পরিষেবা কখনও বন্ধ থাকে না ৷ " জানান, বন্ধের কারণে তিনি পৌরনিগমে যাননি ৷ বাম কাউন্সিলরদের কেউই যাননি ৷ বনধ প্রসঙ্গে বলেন, "100 শতাংশ সফল ৷ যে উদ্দেশ্যে ধর্মঘট ডাকা হয়েছিল, মানুষ স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে ৷ শ্রমিক শ্রেণি, সাধারণ মানুষ তাঁদের দাবিকে প্রতিষ্ঠিত করেছে ৷ অন্যদিকে BJP এবং তৃণমূল কংগ্রেস ধর্মঘটের বিরোধিতা করতে গিয়ে নিজেদের মুখোশ নিজেরাই খুলে নিয়েছে ৷ "

মেয়র বলেন, সরকারি নির্দেশিকা থাকায় কিছু কর্মী কাজে যোগ দিয়েছেন। যদিও পৌরনিগম সূত্রে জানা গেছে, সেখানকার কর্মচারীদের হাজিরা মোটের উপর সম্পূর্ণ স্বাভাবিক ছিল।

ABOUT THE AUTHOR

...view details