পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

সোশাল মিডিয়ায় কোরোনা নিয়ে ভুল তথ্য, শিলিগুড়িতে ধৃত 2

সোশাল মিডিয়ায় ভুল তথ্য দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করায় আজ দুই যুবককে গ্রেপ্তার করে শিলিগুড়ি সাইবার ক্রাইম বিভাগ।

By

Published : Apr 3, 2020, 10:28 PM IST

arrested for spreading Corona panic
শিলিগুড়ি

শিলিগুড়ি, 3 এপ্রিল: কোরোনা নিয়ে সোশাল মিডিয়ায় গুজব ছড়াচ্ছেন অনেকে। বিভ্রান্তিকর তথ্যও শেয়ার করছেন অনেকে । এবার কোরোনা সংক্রান্ত ভুল তথ্য ছড়িয়ে গ্রেপ্তার হলেন শিলিগুড়ির 2 যুবক। শিলিগুড়ি সাইবার ক্রাইম বিভাগ আজ বিকেলে ওই দুই যুবককে গ্রেপ্তার করে। এদের একজন বিদ্যুৎ বণ্টন সংস্থার অস্থায়ী কর্মী। অন্যজন ব্যবসায়ী। অন্যদিকে লকডাউন ভাঙায় গ্রেপ্তার করা হয়েছে আরও 11 জনকে।

শিলিগুড়ি পুলিশ কমিশনারেট সূত্রে জানানো হয়েছে, ভক্তিনগরের বাসিন্দা অরিত্র চক্রবর্তী এবং মাটিগাড়া ঠিকনিকাটা এলাকার বাসিন্দা মনোজ কুমার সিংহকে গ্রেপ্তার করা হয়েছে। এরা সোশাল মিডিয়ায় কোরোনা সংক্রান্ত ভুল তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত ও আতঙ্কিত করেছেন। পাশাপাশি লকডাউন লঙ্ঘন করায় শিলিগুড়ি মহকুমার আরও 11 জনকে আজ গ্রেপ্তার করা হয়।

লকডাউন ভাঙা ও সামাজিক দূরত্ব অমান্য করা প্রসঙ্গে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এক কর্তা বলেন, "বাজারগুলিতে বাসিন্দাদের ভিড় নিয়ে অভিযোগ আসছে। পুলিশ গেলে ভিড় হালকা হলেও ফের ভিড় বাড়ছে। এই পরিস্থিতিতে এবার কিছু এলাকায় ড্রোনের মাধ্যমে নজরদারি শুরু করা যায় কি না তা খতিয়ে দেখা হচ্ছে।"

ওই পুলিশ কর্তা আরও বলেন, "বাজার সহ সর্বত্র সবসময়ের জন্য পুলিশ মোতায়েন করা সম্ভব নয়। এক্ষেত্রে বাসিন্দাদেরও সচেতন হতে হবে। অন্যদিকে ড্রোন উড়িয়ে ভিড় হচ্ছে কি না তা নজর রাখব আমরা। প্রয়োজনে উপযুক্ত পদক্ষেপ করব।"

ABOUT THE AUTHOR

...view details