পশ্চিমবঙ্গ

west bengal

Enforcement Branch Raid : দ্রব্যমূল্যের দাম যাচাইয়ে মালদার বাজারে কলকাতার এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অভিযান

By

Published : May 1, 2022, 1:49 PM IST

বাজারমূল্য খতিয়ে দেখতে এ বার মালদার বাজারে অভিযান চালালেন কলকাতা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকগণ (Enforcement Branch Raid in Malda)। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সামান্য প্রভাব নজরে এলেও সে ভাবে কালোবাজারি নজরে আসেনি, জানালেন ওই দলের প্রতিনিধিরা ৷

Enforcement Branch Raid in Various Markets of Malda
এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকগণ খতিয়ে দেখছেন মালদায় সবজির বাজারমূল্য

মালদা, 1 মে : পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব জেলার বাজারে কতখানি পড়ছে, তা খতিয়ে দেখতে মালদায় এল কলকাতা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের চার সদস্যের এক প্রতিনিধি দল (Enforcement Branch Raid in Various Markets of Malda)। রবিবার সকাল থেকে জেলার প্রতিনিধিদের সঙ্গে মালদা শহরের বিভিন্ন বাজার ঘুরে জিনিসপত্রের দাম খতিয়ে দেখেন তাঁরা ।

প্রথমে মালদা শহরের নেতাজি পৌরবাজার, পরে চিত্তরঞ্জন পৌরবাজার, সদরঘাট বাজার, মকদুমপুর বাজার ও নিয়ন্ত্রিত বাজারে হানা দেয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ওই প্রতিনিধি দল । পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সামান্য প্রভাব নজরে এলেও কালোবাজারি তাদের চোখে পড়েনি বলে জানিয়েছে তারা ৷

এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকগণ খতিয়ে দেখছেন মালদায় সবজির বাজারমূল্য

এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ইন্সপেক্টর শেখ হাবিবুল হাসান বলেন, "কলকাতা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের চারজনের দল মালদা জেলায় এসেছি । জেলার প্রতিনিধিদের সঙ্গে নিয়ে আমরা মালদার নেতাজি, চিত্তরঞ্জন, মকদুমপুর বাজারে ঘুরেছি । প্রতিটি বাজারের পাইকারি ও খুচরো বাজারমূল্য ঠিক রয়েছে কি না তা আমরা দেখছি ।"

দ্রব্যমূল্যের দাম যাচাইয়ে মালদার বাজারে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অভিযান

তিনি আরও বলেন, "পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধির জন্য কিছু জায়গায় দাম বেড়েছে । তবে এই সুযোগকে কাজে লাগাচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী । অনেকেই পণ্য মজুত করে দাম বাড়ানোর চেষ্টা করছে । তবে মালদায় এধরনের কোনও ঘটনা এখনও আমাদের নজরে আসেনি । কলকাতার তুলনায় এখানে জিনিসপত্রের দাম অনেক কম রয়েছে । সারা বছর আমাদের এই বিষয়গুলি নিয়ে নজরদারি চলে ।"

আরও পড়ুন :5 arrested with Yaba tablets in Malda: বাংলাদেশে পাচারের আগেই 30 লক্ষ টাকার ইয়াবা-সহ গ্রেফতার 5

ABOUT THE AUTHOR

...view details