পশ্চিমবঙ্গ

west bengal

মমতা রাস্তায় নেমেও NRC আটকাতে পারবেন না : দিলীপ

By

Published : Sep 26, 2019, 10:35 AM IST

Updated : Sep 26, 2019, 11:06 AM IST

ভোটে টান পড়েছে, তাই NRC নিয়ে রাস্তায় নেমেছে তৃণমূল । তবে তৃণমূল কেন, খোদ মমতা ব্যানার্জি রাস্তায় নামলেও NRC আটকাতে পারবেন না । আজ ETV ভারতকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে এই মন্তব্য করলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ।

দিলীপ ঘোষ

মালদা, 26 সেপ্টেম্বর : ভোটে টান পড়েছে, তাই NRC নিয়ে রাস্তায় নেমেছে তৃণমূল । তবে তৃণমূল কেন, খোদ মমতা ব্যানার্জি রাস্তায় নামলেও NRC আটকাতে পারবেন না । আজ ETV ভারতকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে এই মন্তব্য করলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । একই সঙ্গে তিনি মালদা জেলার বানভাসি মানুষজনকে পর্যাপ্ত ত্রাণ দেওয়ার জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন জানান ।

উত্তরবঙ্গ সফর শেষে আজ কলকাতা ফেরার পথে মালদা স্টেশনে ইটিভি ভারতকে একান্ত সাক্ষাৎকার দেন দিলীপবাবু । NRC নিয়ে গতকালই মালদা কলেজ অডিটরিয়ামে একটি আলোচনাসভার আয়োজন করেছিল তৃণমূলের সংখ্যালঘু সেল । এনিয়ে প্রশ্ন করা হলে দিলীপবাবু বলেন, "TMC-র ভোটে টান পড়েছে । তাই তারা এখন রাস্তায় নেমে ভয় দেখাচ্ছে। এতদিন মুসলমানদের ভয় দেখাচ্ছিল, এখন হিন্দুদের ভয় দেখাচ্ছে । BJP আগে যা বলেছিল, এখনও তাই বলবে । কোনও হিন্দু উদ্বাস্তুকে ভারত থেকে কেউ তাড়াতে পারবে না । কিন্তু বাংলাদেশ থেকে আসা মুসলিম অনুপ্রবেশকারীদের এখানে থাকতে দেওয়া হবে না । যদি মমতা ব্যানার্জি নিজে রাস্তায় নামেন, তাও তিনি এটা আটকাতে পারবেন না । যেভাবে তিনি নোটবাতিল আটকাতে পারেননি, GST আটকাতে পারেননি, তিন তালাক বিল আটকাতে পারেননি, 370 আটকাতে পারেননি, NRC হলেও আটকাতে পারবেন না । এখন কয়েকটি আত্মহত্যার ঘটনায় রাজ্য সরকার দু'লাখ টাকা করে ক্ষতিপূরণ দিচ্ছে। কিন্তু সেই টাকা পাওয়ার জন্য যে'ই মরছে, বলে দিচ্ছে NRC । বউয়ের সঙ্গে ঝগড়া করে আত্মঘাতী হলেও বলে দেওয়া হচ্ছে NRC । পাগল কুয়োয় লাফ দিলেও হয়ে যাচ্ছে NRC ।"

দেখুন ভিডিয়ো...

মালদা জেলায় তৈরি হওয়া বন্যা পরিস্থিতি নিয়েও এদিন উদ্বেগপ্রকাশ করেন দিলীপবাবু । বলেন, "ক'দিন ধরেই উত্তরবঙ্গজুড়ে বৃষ্টি হচ্ছে । বিশেষত মালদা জেলায় বেশি বৃষ্টি হয়েছে । আমি আজ অসম সীমান্ত থেকে আসছি । উত্তরবঙ্গের অন্যান্য জায়গায় বৃষ্টি হলেও এখানকার মতো হয়নি । দু'বছর আগেও মালদায় বন্যা হয়েছিল । এবার ফের হয়েছে । আমার মনে হয় সরকারের তরফে এনিয়ে অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত । যাদের বাড়িঘর ডুবে গেছে, তাদের ত্রিপল ও খাবারের ব্যবস্থা করা প্রয়োজন । আমাদের সাংসদ খগেন মুর্মু, জেলা BJP সভাপতি সহ অনেকেই গিয়ে একবার পরিস্থিতি দেখে এসেছেন । এই জেলার বন্যা পরিস্থিতি নিয়ে আমি আজ তাঁদের একটি রিপোর্ট তৈরি করতে বলেছি । সেই রিপোর্ট অনুযায়ী কেন্দ্রীয় সরকারকে বিষয়টি জানাতে পারি । তবে রাজ্য সরকারকেই এক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিতে হবে । আমরাও দেখছি কতটা কী করা যায় । শাসকদল তো মারপিট করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চায়েত ভোটে জিতেছে । এখন মানুষের পাশে তাদের দাঁড়ানো উচিত । তবে এই অবস্থায় সর্বদলীয় বৈঠক ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা প্রয়োজন বলে আমি মনে করি ।"

Last Updated : Sep 26, 2019, 11:06 AM IST

For All Latest Updates

TAGGED:

maldaNRC

ABOUT THE AUTHOR

...view details