পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের প্রতি অভিনন্দন জ্ঞাপক প্রস্তাব বিধানসভায়

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যপালের মাধ্যমে এই প্রস্তাব দিল্লিতে পাঠিয়ে দেওয়া হবে । সেখান থেকে বিধানসভার এই উদ্যোগ প্রস্তাব আকারে নোবেলজয়ী অর্থনীতিবিদের কাছে পৌঁছে যাবে ।

By

Published : Dec 3, 2019, 12:02 AM IST

Abhijit Binayak Banerjee
অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 2 ডিসেম্বর : নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জ্ঞাপক প্রস্তাব পাঠাল রাজ্য বিধানসভা । আজ বিধানসভার দ্বিতীয়ার্ধে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের প্রতি অভিনন্দন জ্ঞাপক প্রস্তাব উত্থাপন করেন । দেড় ঘণ্টা ধরে চলে এই আলোচনা পর্ব ।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যপালের মাধ্যমে এই প্রস্তাব দিল্লিতে পাঠিয়ে দেওয়া হবে । সেখান থেকে বিধানসভার এই উদ্যোগ প্রস্তাব আকারে নোবেলজয়ী অর্থনীতিবিদের কাছে পৌঁছে যাবে । একইসঙ্গে নোবেলজয়ী অর্থনীতিবিদকে বিধানসভায় আমন্ত্রণ জানিয়ে যাতে সংবর্ধনা দেওয়া যায়, সেই বিষয়ে উদ্যোগ গ্রহণ করতে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় ।

মোট 13 জন বিভিন্ন দলের বিধায়ক অভিনন্দন জ্ঞাপক প্রস্তাবে অংশগ্রহণ করেন । তাঁদের মধ্যে রয়েছেন কংগ্রেসের সুখবিলাস বর্মা ও অসিত মিত্র, তৃণমূল কংগ্রেসের রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় ও জ্যোতির্ময় কর, বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, CPI(M) বিধায়ক রমা বিশ্বাস, বিদ্যুৎমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়, ফরওয়ার্ড ব্লকের নগেন্দ্রনাথ রায়, CPI বিধায়ক অশোক দিন্দা, RSP বিধায়ক নর্মদা চন্দ্র রায়, BJP-র মনোজ টিগ্গা, এবং গোর্খা জনমুক্তি মোর্চার রোহিত শর্মা ।

ABOUT THE AUTHOR

...view details