পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 28, 2020, 5:59 AM IST

ETV Bharat / city

পৌরনিগম কর্মীর পোশাকে বাড়িতে ঢুকে ডাকাতি আনন্দপুরে

ওইসময় বাড়িতে বৃদ্ধা একা ছিলেন ৷ দুষ্কৃতীরা তা জেনেই ওইসময় এসেছিল কি না, তা ভাবাচ্ছে পুলিশকে ৷

woman
ছবিটি প্রতীকী

কলকাতা, 28 জানুয়ারি : পরনে কলকাতা পৌরনিগমের কমলা জ্যাকেট । আবাসনের ভেতরে ঢোকে পৌরনিগমের কর্মী পরিচয়ে । তারপর একাকী বৃদ্ধার মুখ বেঁধে অস্ত্র দেখিয়ে চালানো হয় লুটপাট । গতকাল ভরদুপুরের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় আনন্দপুর থানা এলাকার মাদুরদহে । ঘটনার তদন্তে নেমেছে পুলিশ । উদ্ধার হয়েছে CCTV ফুটেজ । তাতে দুই ডাকাতকে চিহ্নিত করেছেন তদন্তকারীরা ।


মাদুরদহের অভিজাত আবাসনে থাকেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মী সত্যপ্রকাশ সরকার এবং তাঁর স্ত্রী মীনাক্ষী সরকার । মীনাক্ষীর বয়স 72 । সেখান থেকে কিছুটা দূরে থাকেন তাঁর ছেলেরা । গতকাল দুপুরে বাড়িতে ছিলেন না সত্যপ্রকাশ । একাই ছিলেন বৃদ্ধা । দুপুর দেড়টা নাগাদ তাঁর দরজায় টোকা দেয় দু'জন। তারা নিজেদের পৌরনিগমের কর্মী বলে পরিচয় দেয় । জানায়, জলের পরীক্ষা করতে এসেছে । সন্দেহ হয়নি বৃদ্ধার । তিনি তাদের ঘরে ঢুকতে দিয়ে জলের কল কোথায় আছে দেখিয়ে দেন । তখনই স্বমূর্তি ধরে ওই দু'জন। বালিশের কভার দিয়ে বেঁধে ফেলা হয় বৃদ্ধার মুখ । তারপর আলমারির চাবি চায় ছুরি দেখিয়ে । আলমারির চাবি পাওয়ার পর লকার খুলে বের করে গয়নার সিন্ধুক । সেই সিন্দুকে থাকা সব গয়না এবং নগদ ছয় হাজার টাকা নিয়ে চম্পট দেয় তারা ।

তদন্তে নেমে পুলিশ জেনেছে, ওই আবাসনের পেছনের গেট দিয়ে ঢুকেছিল দু'জন । সেখান দিয়েই সাফাই কর্মী এবং পৌরনিগমে কর্মীরা এই আবাসনে ঢোকে । আবাসনের নিরাপত্তাকর্মীকে তারা পৌরনিগমের কর্মী হিসেবে পরিচয় দেয় । লালবাজারের অ্যান্টি ডাকাতি সেকশনের হাতে ইতিমধ্যেই এসেছে অভিযুক্তদের ছবি । তাদের আশা, দ্রুত এই ঘটনার কিনারা হবে ।

ABOUT THE AUTHOR

...view details