পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 20, 2019, 9:03 AM IST

Updated : Dec 20, 2019, 9:17 AM IST

ETV Bharat / city

কলকাতা সহ দক্ষিণবঙ্গের 12 টি জেলায় শৈত্যপ্রবাহের সর্তকতা

কলকাতা সহ দক্ষিণবঙ্গের 12 টি জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর ৷

cold wave
প্রতীকী ছবি

কলকাতা, 20 ডিসেম্বর : কলকাতা সহ দক্ষিণবঙ্গের 12 টি জেলায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা । কলকাতা, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, হুগলি, হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদে শৈত্যপ্রবাহের সর্তকতা জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর । অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশ খানিকটা কম থাকবে আগামী দু'দিন । আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আগামী দু'দিন রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত থাকবে । দিনে ও রাতে তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকবে । শীতের জন্য অনুকূল পরিস্থিতি রয়েছে ।

উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতা কম থাকবে । কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে দৃশ্যমানতা কম থাকবে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর ।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের 12 টি জেলায় শৈত্যপ্রবাহের সর্তকতা

কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশার প্রভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘমুক্ত রৌদ্রোজ্জ্বল হবে । আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা 11.6 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে 3 ডিগ্রি কম ।

শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর

গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল 21.5 ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে 5 ডিগ্রি কম । আগামী 24 ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা 22 ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা 10 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে ।

Last Updated : Dec 20, 2019, 9:17 AM IST

ABOUT THE AUTHOR

...view details