পশ্চিমবঙ্গ

west bengal

দ্রুত নিয়োগের দাবিতে ফের পথে আপারের হবু শিক্ষকরা

হাইকোর্টের নির্দেশে 2016 সাল থেকে চলা আসা আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের সম্পূর্ণ প্রক্রিয়া বাতিল করে পুনরায় চালু করেছে স্কুল সার্ভিস কমিশন। সেই প্রক্রিয়াই দ্রুত সম্পন্ন করা এবং আপডেটেড শূন্যপদে নিয়োগের দাবিতে বুধবার দুপুরে কলকাতার রাস্তায় মিছিল করলেন প্রায় 500 চাকরিপ্রার্থী।

By

Published : Feb 3, 2021, 10:50 PM IST

Published : Feb 3, 2021, 10:50 PM IST

দ্রুত নিয়োগের দাবিতে ফের পথে আপারের হবু শিক্ষকরা
দ্রুত নিয়োগের দাবিতে ফের পথে আপারের হবু শিক্ষকরা

কলকাতা, 3 ফেব্রুয়ারি : আপডেটেড শূন্যপদে দ্রুত নিয়োগের দাবিতে ফের পথে আপারের হবু শিক্ষকরা। হাইকোর্টের নির্দেশে 2016 সাল থেকে চলা আসা আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের সম্পূর্ণ প্রক্রিয়া বাতিল করে পুনরায় চালু করেছে স্কুল সার্ভিস কমিশন। সেই প্রক্রিয়াই দ্রুত সম্পন্ন করা এবং আপডেটেড শূন্যপদে নিয়োগের দাবিতে এদিন দুপুরে ধর্মতলায় ওয়াই চ্যানেলে লেনিন মূর্তির পাদদেশে জমায়েত করেন এবং তারপরে গান্ধি মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করেন প্রায় 500 চাকরিপ্রার্থী।

পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের সদস্য ওসমান গণি বলেন, "আমরা আজ ধর্মতলার ওয়াই চ্যানেলে বিক্ষোভ সমাবেশ করছি। আমাদের মূল দাবি, মাননীয়া মুখ্যমন্ত্রী এই আপার প্রাইমারি নিয়োগে হস্তক্ষেপ করুন। পাশাপাশি, আমরা স্কুল সার্ভিস কমিশনকে জানাতে চাই, আগামী 28 ফেব্রুয়ারির মধ্যে আপার প্রাইমারির নিয়োগের সমগ্র প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। তার সঙ্গে ঘোষিত 14 হাজার 339টি শূন্যপদ রয়েছে তার সঙ্গে কমিশন কর্তৃক কোর্টে জমা দেওয়া 5 হাজার 1টি এবং বিকাশ ভবন সূত্রে 5 হাজার 108টি বর্ধিত শূন্যপদ যুক্ত করে নিয়োগ করতে হবে।"

আরও পড়ুন :এখনই সশরীরে ক্লাস নয় রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়ে

এই দাবিতেই আজ প্রায় 500 আপারের চাকরিপ্রার্থী প্রথমে ধর্মতলা ওয়াই চ্যানেলে জমায়েত করে বিক্ষোভ-সমাবেশ করেন। দুপুর 3টে নাগাদ মিছিল করে যান গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত। তারপর সেখানেই চলতে থাকে সমাবেশ। অবশেষে সন্ধ্যা 6টা নাগাদ আজকের মতো বিক্ষোভ-কর্মসূচি শেষ করে ফিরে যান তাঁরা।

ABOUT THE AUTHOR

...view details