পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 13, 2022, 9:20 AM IST

ETV Bharat / city

TMC Bijoya Sammilani: আজ শুরু তৃণমূলের বিজয়া সম্মিলনী, বিধানসভায় পৃথক আয়োজন শুভেন্দুদের

আজ থেকে দলীয় ব্যানারে বিজয়া সন্মিলনী শুরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ৷ পাশাপাশি এদিন বিধানসভার নৌশার আলি কক্ষেও বিজয়া সন্মিলনী অনুষ্ঠিত হবে (BJP to Organize separate occasion in Bidhan Sabha ) ৷ সেখানে উপস্থিত থাকবেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ একই দিনে শহরের দুই প্রান্তে শাসকদল এবং প্রধান বিরোধীদলের বিজয়া সম্মেলনীর ঘটনা নজিরবিহীন।

Bijoya Sammilani
দলীয় ব্যানারে বিজয়া সম্মেলনী শুরু মুখ্যমন্ত্রীর

কলকাতা, 13 অক্টোবর:পুজো শেষ হতেই রাজনৈতিক দলগুলি বিজয়া সন্মিলনীর অনুষ্ঠান শুরু করে দিয়েছে (Bijoya Sammilani in vidhan sabha )৷ গতকাল ইকো পার্কের এই অনুষ্ঠানে তাজপুরে বন্দর তৈরির অনুমতিপত্র আদানি গোষ্ঠীর হাতে তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী ৷ তারপর আজ থেকে রাজ্যে শুরু হতে চলেছে দলীয় ব্যানারে বিজয়া সন্মিলনীর অনুষ্ঠান ৷ আজই তার প্রথম দিন ৷ এদিন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দক্ষিণ কলকাতার ‘উত্তীর্ণতে’ বিজয়া সন্মিলনীর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ৷ পাশাপাশি বিধানসভার নৌশার আলি কক্ষেও পদ্মশিবিরের পক্ষ থেকে বিজয়া সন্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ৷ উপস্থিত থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও ( BJP to Organize separate occasion in Bidhan Sabha)৷

একই দিনে শহরের দুই প্রান্তে শাসক এবং প্রধান বিরোধীদলের বিজয়া সম্মেলনীর ঘটনা নজিরবিহীন। প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এবার কলকাতার পাশাপাশি জেলাতেও এই ধরনের আয়োজন করা হচ্ছে। আর তাতে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, আগেই মুখ্যমন্ত্রীর এই বিজয় সম্মেলনের কর্মসূচি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ। তিনি জানান, বৃহস্পতিবার ভবানীপুরের ‘উত্তীর্ণ’ মুক্ত মঞ্চের বিজয়ী সম্মিলনীতে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। পরবর্তীতে পূর্ব মেদিনীপুরে 4টি এবং মুর্শিদাবাদের 3টি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। পরপর এই অনুষ্ঠানগুলি চলবে। এখানেই শেষ নয় এই উপলক্ষ্যে পশ্চিম মেদিনীপুরেও যেতে পারেন মুখ্যমন্ত্রী । সেখানে চারটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

আরও পড়ুন: পুজোয় 50 হাজার কোটির লেনদেন, বিজয়ার মঞ্চ থেকে বিরোধীদের চুপ করালেন মমতা

এরপর আগামী 16 অক্টোবর আবার কলকাতায় 2টি বিজয়া সম্মেলনী রয়েছে। এরপর 17 তারিখ চলে যাবেন উত্তরবঙ্গে। শিলিগুড়ি হয়ে কোচবিহারের উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেখানে 18 এবং 19 অক্টোবর একাধিক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। আগামী 20 এবং 21 অক্টোবর তাঁর দার্জিলিঙে যাওয়ার কথা রয়েছে। সেখানেও বিজয়ার একাধিক অনুষ্ঠান যোগ দেবেন মুখ্যমন্ত্রী। 22অক্টোবর সেখান থেকে সমতলে নামবেন। সেখানেও দুটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে মমতার। 23 তারিখ কলকাতা ফিরতে পারেন মুখ্যমন্ত্রী। মোটের উপর পঞ্চায়েত নির্বাচনের আগে বিজয়া সম্মেলনীকে সামনে রেখেই গোটা রাজ্যের জনসংযোগ কর্মসূচি নিয়েছে তৃণমূল।

ABOUT THE AUTHOR

...view details