পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

কলেজ স্ট্রিটে ভেঙে পড়ল বাড়ির ঝুলবারান্দা, আহত 3

বাড়ির চারতলার ঝুলবারান্দায় জলের লাইনের কাজ চলছিল । সেই সময়েই ভেঙে পড়ে ঝুলবারান্দা ।

By

Published : Jun 6, 2020, 12:03 AM IST

Building collapse
ভেঙে পড়ল বাড়ির ঝুলবারান্দা

কলকাতা, 5 জুন: ভেঙে পড়ল কলেজ স্ট্রিটের বর্ণপরিচয় বিল্ডিংয়ের ঠিক উলটোদিকের একটি বাড়ির ঝুলবারান্দা । বাড়িটি অবশ্য কলকাতা পৌরনিগমের বিপজ্জনক বাড়ির তকমা প্রাপ্ত নয় । কিন্তু বয়সের ভারে বহু ইতিহাসের সাক্ষী সেই বিল্ডিং । আজ সকালে ওই বাড়ির ঝুলবারান্দায় জলের লাইনে কাজ করতে গিয়েই ঘটে বিপত্তি । ঘটনায় গুরুতর আহত হয় তিনজন । তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর ।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকালে পুরানো ওই বাড়িটির চারতলায় ঝুলবারান্দায় জলের লাইন সারাইয়ের কাজ করছিলেন কয়েকজন মিস্ত্রি । বিল্ডিংয়ের দেওয়ালে ছেনি-হাতুড়ি দিয়ে ফুটো করে জলের পাইপ লাইন ঠিক করা হচ্ছিল । আর সেই সময়েই ভেঙে পড়ে ওই ঝুলবারান্দা । চারতলার থেকে সোজা রাস্তায় পড়েন দুই মিস্ত্রি । তাদের নাম রঘু মহাপাত্র এবং জলধর সিং । রঘুর বয়স 31 এবং জলধরের বয়স 47 । ঝুলবারান্দার ওই অংশ ভেঙে পড়ে তিনতলার এক মহিলার মাথাতেও গুরুতর চোট লাগে । তার নাম বিভা গম্ভীর (50) ।

স্থানীয়রা দ্রুত ওই তিনজনকে নিয়ে যায় এন আর এস হাসপাতালে । ঘটনার খবর যায় স্থানীয় থানায় । পুলিশের বিপর্যয় মোকাবিলা দল এবং দমকল কর্মীরা দ্রুত ঘটনাস্থানে পৌঁছান। বাড়িতে আটকে পড়া আরও পাঁচজনকে উদ্ধার করেন তাঁরা । ঘটনার জেরে দীর্ঘক্ষণ বিধান সরণির ব্যস্ত রাস্তা বন্ধ করে রাখে পুলিশ । ভগ্নস্তূপ সরানোর পরে ফের গাড়ি চলাচল শুরু হয় ।

ABOUT THE AUTHOR

...view details