পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 13, 2022, 11:31 AM IST

Updated : Sep 13, 2022, 12:43 PM IST

ETV Bharat / city

Kalyani AIMS Recruitment Case: কল্যাণী এইমসের নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ হাইকোর্টের

কল্যানী এইমসের নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত খারিজ করল কলকাতা হাইকোর্ট (Kalyani Aims Recruitment Case)৷

AIMS Recruitment Case
ETV Bharat

কলকাতা, 13 সেপ্টেম্বর: কল্যাণী এইমস নিয়োগ মামলা রাজ্যের তদন্তেই ভরসা হাইকোর্টের (Kalyani AIMS Recruitment Case) ৷ এই মামলায় সিবিআই তদন্তের আবেদন খারিজ করল হাইকোর্ট। মঙ্গলবার এই নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। সিআইডির হাতেই থাকল তদন্তভার। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি প্রকাশ্যে আসার পরেই কল্যাণী এইমসের নিয়োগ দুর্নীতি নিয়েও চর্চা শুরু হয় বিভিন্ন মহলে ৷ এই দুর্নীতিতে নাম জড়ায় বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার সহ একাধিক হেভিওয়েট নেতার । এরপরেই ভারতীয় জনতা পার্টির এক সদস্য সিবিআই তদন্তের দাবিতে মামলা দায়ের করে । সেই মামলাতেই এই নির্দেশ দিয়েছে হাইকোট।
মামলাকারীর বক্তব্য ছিল এইমস একটি কেন্দ্রীয় সংস্থা। সেখানে নিয়োগ থেকে শুরু করে সমস্ত কিছুই করে কেন্দ্র। ফলে সেখানে নিয়োগ সংক্রান্ত কোনও সমস্যা সৃষ্টি হলে তার তদন্ত রাজ্য করতে পারে না । সেই কারণে সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন মামলাকারী।

আরও পড়ুন: শুভেন্দুর নেতৃত্বে মিছিল আটকাতে ত্রিস্তরীয় নিরাপত্তাবলয় সাঁতরাগাছিতে

বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানা কল্যাণী এইমসে ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পেয়েছেন। মাসিক বেতন 30 হাজার টাকা। নিয়োগের পরীক্ষা না দিয়েই তিনি চাকরি পেয়েছেন বলে অভিযোগ। বিজেপি নেতা সুভাষ সরকারের সুপারিশে এই চাকরি পেয়েছেন বলেও অভিযোগ ওঠে । সেই ব্যাপারে বর্তমানে সিআইডি তদন্ত করছে । এই মর্মে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন সুজিত চক্রবর্তী নামে এক ব্যাক্তি । সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা করেছিলেন তিনি।

Last Updated : Sep 13, 2022, 12:43 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details