পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 14, 2019, 3:39 PM IST

ETV Bharat / city

চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার আবেদন পার্থ-ববির

চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার আবেদন জানিয়ে সোশাল মিডিয়ায় পোস্ট করলেন পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম ।

পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম

কলকাতা, 14 জুন: চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার আবেদন দুই মন্ত্রীর । একজন শিক্ষামন্ত্রী, আর অন্যজন পুরমন্ত্রী ।

তিন দিন ধরে রাজ্যে চলা স্বাস্থ্য-আচলাবস্থার বিরুদ্ধে সরব খোদ মুখ্যমন্ত্রী । কড়া হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। পাশাপাশি মানবিকতার খাতিরে ডাক্তারদের এগিয়ে অনুরোধও করেছেন । এবার মুখ্যমন্ত্রীর দুই সহযোগীও সেই আবেদন জানালেন । পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম সোশাল মিডিয়ায় পোস্ট করলেন তাদের আবেদন ।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় লিখেছেন, 'যতই ভুল বোঝাবুঝি হোক, মানুষের উপর বিশ্বাস রাখো ।' জুনিয়র ডাক্তারদের ক্ষোভের বিষয়টি উল্লেখ করে পার্থবাবুর আহ্বান, আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান সূত্র বেরোবে । পাশাপাশি রোগগ্রস্ত মানুষের সেবা থেকে যাতে চিকিৎসকরা সরে না আসেন, সেই আবেদনও রেখেছেন তিনি ।

পার্থ চট্টোপাধ্যায়ের মতোই ডাক্তারদের কাছে অনুরোধ জানিয়েছেন ফিরহাদ হাকিমও । কলকাতার মহানাগরিকের অনুরোধ বিভিন্ন হাসপাতালে রোগীর মৃত্যু হচ্ছে । এটাকে মানবিকতার সঙ্গে দেখুন । আপনাদের দাবিদাোয়া নিয়ে সরকারের সঙ্গে আলোচনা শুরু করুন । কিন্তু পরিষেবা অব্যাহত রাখুন । একইসঙ্গে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিয়েও মন্তব্য করেছেন ফিরহাদ । মুখ্যমন্ত্রী যে তাদের সুরক্ষার বিষয়টি নিজে হাতে দেখছেন, তাও স্মরণ করিয়ে দিয়েছেন পুরমন্ত্রী । ডাক্তারদের মনে করিয়ে দিয়েছেন, 'সাধারণ মানুষের কাছে আপনারা ভগবান । সেই দায়িত্ব পালন করুন ।'

ABOUT THE AUTHOR

...view details