পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 19, 2022, 12:55 PM IST

Updated : Jul 19, 2022, 7:31 PM IST

ETV Bharat / city

TET Recruitment Scam: প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তের নির্দেশে স্থগিতাদেশ দিল না ডিভিশন বেঞ্চ

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর আপাতত কোনও স্থগিতাদেশ নয় (TET Recruitment Scam)৷ স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ (Calcutta High Court)৷

TET Recruitment Scam: Calcutta High Court Division bench does not stay single bench order
প্রাথমিকে নিয়োগ দুর্নীতির নির্দেশে স্থগিতাদেশ দিল না ডিভিশন বেঞ্চ

কলকাতা, 19 জুলাই:প্রাথমিকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় ডিভিশন বেঞ্চে শুনানি শেষে রায়দান স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট (TET Recruitment Scam)৷ বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি লাপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ রায়দান স্থগিত রেখেছে (Calcutta High Court)। এ দিনও প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের তরফের আইনজীবী সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর স্থগিতাদেশের আর্জি জানিয়েছিলেন । কিন্তু বিচারপতি সুব্রত তালুকদার স্পষ্ট জানান, আপাতত কোনও স্থগিতাদেশ এই মামলায় ডিভিশন বেঞ্চ দিচ্ছে না । এ দিন সিবিআই মুখবন্ধ খামে নিয়োগ দুর্নীতি তদন্তের প্রাথমিক রিপোর্ট আদালতে পেশ করেছে ।

অন্যদিকে, প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আইনজীবী লক্ষ্মী গুপ্ত জানান, তিনি শুধুমাত্র লিখিত নোটিশ জমা দিচ্ছেন । কোনও মৌখিক বক্তব্য আজ আর তিনি বলবেন না । এ ছাড়া সব পক্ষকে শুক্রবার 4.30 পর্যন্ত সময় দেওয়া হয়েছে তাঁদের বক্তব্যের লিখিত নোটিশ জমা দেওয়ার জন্য । তারপরে আর কোনও লিখিত বক্তব্য গ্রহণ করা হবে না বলে জানানো হয়েছে । এরপরই মামলার রায়দান স্থগিত রাখার কথা জানান বিচারপতি সুব্রত তালুকদার ও লাপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ (Division bench does not stay single bench order)।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তের নির্দেশে স্থগিতাদেশ দিল না ডিভিশন বেঞ্চ

আরও পড়ুন:কীসের ভিত্তিতে দেওয়া হয়েছিল অতিরিক্ত নম্বর, হাইকোর্টে প্রশ্ন বিকাশরঞ্জনের

উল্লেখ্য, 2014 সালের টেট পরীক্ষার ভিত্তিতে প্রাথমিক শিক্ষক নিয়োগে টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ । নিয়ম বহির্ভূত ভাবে 269 জনকে চাকরি দেওয়া হয়েছে বলে মনে করে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি এদের চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশও দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । পাশাপাশি পর্ষদ সভাপতিকেও অপসারণের নির্দেশ দিয়েছিলেন তিনি । এই সমস্ত নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে একাধিক আপিল হয়েছিল । সেই সংক্রান্ত মামলার শুনানি শেষ হল এ দিন ।

Last Updated : Jul 19, 2022, 7:31 PM IST

ABOUT THE AUTHOR

...view details