পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 20, 2022, 10:43 PM IST

ETV Bharat / city

Teacher Transfer Issue : 1 লক্ষ 25 হাজার টাকা দিলে তবেই বদলি ! হাইকোর্টের দ্বারস্থ মেদিনীপুরের শিক্ষক

শোনা যাচ্ছিল, বিভিন্ন স্কুলে 2-3 লক্ষ টাকার বিনিময়ে বদলির সুযোগ পাচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা ৷ যদিও এতদিন পর্যন্ত ঘুষের অভিযোগ নিয়ে কেউ সরাসরি মুখ খুলতে সাহস পাননি (Teachers are getting transfer opportunity in exchange of bribe) ।

Teacher Transfer
1 লক্ষ 25 হাজার দিলে বদলি

কলকাতা, 20 এপ্রিল : এতদিন শোনা যাচ্ছিল, রাজ্য সরকার স্কুলগুলিতে উৎশ্রী পোর্টালের মাধ্যমে বদলি ব্যবস্থা শুরু করার পর থেকেই ঘুষের খেলা চলছে । বিভিন্ন স্কুলে 2-3 লক্ষ টাকার বিনিময়ে বদলির সুযোগ পাচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা ৷ নাহলে তাঁদের বদলিতে অনুমতি দিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ ৷ কিন্তু এতদিন পর্যন্ত ঘুষের অভিযোগ নিয়ে কেউ সরাসরি মুখ খুলতে সাহস পাননি । কিন্তু এবার বদলির আবেদন করায় ঘুষ চাওয়ার অভিযোগ নিয়ে সরাসরি হাইকোর্টের দ্বারস্থ হলেন মেদিনীপুরের এক শিক্ষক (Teachers are getting transfer opportunity in exchange of bribe)।

স্কুল পরিচালন সমিতির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, লক্ষাধিক টাকা ঘুষ না দিলে বদলি পাবেন না ৷ এই অভিযোগের প্রমাণ স্বরূপ একটি অডিয়ো নিয়ে আদালতে হাজির হয়েছেন ওই শিক্ষক । আগামিকাল দু'পক্ষকেই হলফনামা দিয়ে নিজেদের বক্তব্য জানানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট । হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, ঘাটালের মনসুকার লক্ষ্মীনারায়ণ হাইস্কুলের সহকারী শিক্ষক গণেশ রজক বদলির আবেদন করেছিলেন । প্রথমবার স্কুল তাঁর আবেদন খারিজ করে দেয় ।

পরে তিনি পরিচালন সমিতির সদস্য অসিত গোস্বামীর সঙ্গে কথা বলেন । ফোনে সেই কথোপকথন রেকর্ড করেন ওই শিক্ষক । অডিয়োতে শোনা গিয়েছে, 1 লক্ষ 25 হাজার টাকা দাবি করছেন পরিচালন সমিতির সদস্য । বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সমস্ত কিছু শোনার পর এদিন নির্দেশ দেন, 24 ঘণ্টার মধ্যে এ বিষয়ে দু'পক্ষকেই লিখিত ভাবে আদালতে হলফনামা পেশ করতে হবে ।

আরও পড়ুন : ক্যান্সার আক্রান্ত সোমাকে চাকরি দেওয়া যায় কি, মানবিক ভাবে বিবেচনার নির্দেশ হাইকোর্টের

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details