পশ্চিমবঙ্গ

west bengal

উত্তর কলকাতায় জল সরবরাহ বন্ধ থাকবে শনিবার

By

Published : Nov 23, 2020, 8:37 PM IST

R G কর হাসপাতালের পেছনে রেললাইনের কাছে টালার মূল জলের পাইপটি রয়েছে ৷ ফাটলের জেরে প্লাবিত হয়ে গিয়ে R G কর হাসপাতালের এমারজেন্সি বিভাগের সামন জল থৈ থৈ অবস্থা। রেললাইনও জলে ভেসে গেছে । ফলে রেললাইনের ধারে বস্তির ভেতরে জল ঢুকে গিয়েছে । 64 ইঞ্চি বিগ ডায়া পাইপ ফেটে গিয়ে এই বিপত্তি বলে জানিয়েছেন কলকাতা পৌরনিগমের জল বিভাগের ইঞ্জিনিয়াররা ।

উত্তর কলকাতায় জল সরবরাহ বন্ধ থাকবে শনিবার
টালার মূল জলের পাইপ ফেটে বিপত্তি, শনিবার বন্ধ উত্তর কলকাতার জল সরবরাহ

কলকাতা, 23 নভেম্বর : টালার জলের মূল পাইপ ফেটেছে । তাই শনিবার উত্তর কলকাতায় জল সরবরাহ বন্ধ থাকবে। শনিবার সকালে জল দেওয়ার পর পরিষেবা সারাদিনের জন্য বন্ধ থাকবে। রবিবার সকালের পর থেকে আবার শুরু হবে জল সরবরাহ । শনিবার এই পাইপ লাইনে মেরামতি কাজের জন্য জল সরবরাহ বন্ধ রাখা হবে। কলকাতা পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, R G করে রেললাইনের পাশে মূল জলের পাইপটি ফাটল ধরেছে । এর আগে সেখানে পাইপলাইন ফেটে গিয়ে বিপত্তি ঘটেছে । সাময়িকভাবে মেরামতির কাজ করা হয়েছিল। কিন্তু আজ আবার পাইপ লাইনটি ফেটে গিয়ে R G কর হাসপাতাল ও সংলগ্ন এলাকা জলে ভেসে যায় । তাই এবার স্থায়ীভাবে মেরামতি করার জন্য আগামী শনিবার জল সরবরাহ বন্ধ রাখা হবে।


R G কর হাসপাতালের পেছনে রেললাইনের কাছে টালার মূল জলের পাইপটি রয়েছে ৷ ফাটলের জেরে প্লাবিত হয়ে গিয়ে R G কর হাসপাতালের এমারজেন্সি বিভাগের সামন জল থৈ থৈ অবস্থা। রেললাইনও জলে ভেসে গেছে । ফলে রেললাইনের ধারে বস্তির ভেতরে জল ঢুকে গিয়েছে । 64 ইঞ্চি বিগ ডায়া পাইপ ফেটে গিয়ে এই বিপত্তি বলে জানিয়েছেন কলকাতা পৌরনিগমের জল বিভাগের ইঞ্জিনিয়ররা । কলকাতা পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, আগামী শনিবার টালা জল সরবরাহ বন্ধ রাখা হবে। রবিবার সকালের মধ্যে কাজ শেষ হয়ে গেলে আবার জল সরবরাহ স্বাভাবিক করা হবে। আগামী শনিবার উত্তর কলকাতায় 24 ঘণ্টার জন্য জল সরবরাহ বন্ধ থাকবে।

উত্তর কলকাতায় জল সরবরাহ বন্ধ থাকবে শনিবার
শনিবার সকালে নিয়মমাফিক জল সরবরাহ করা হবে। এরপর জল সরবরাহ বন্ধ করে দেওয়া হবে। এর ফলে উত্তর কলকাতায় শনিবার সকালের পর জল সরবরাহ ব্যাহত হবে। কলকাতায় বাকি অংশে জল সরবরাহ স্বাভাবিক থাকবে। সল্টলেকের কিছু জায়গায় টালা থেকে জল সরবরাহ করা হয় ৷ সেসব এলাকায় কোনও সমস্যা হবে না বলে জানিয়েছেন পুর প্রশাসক। আগামীকাল কলকাতা পৌরনিগম জল বন্ধ থাকার জন্য নোটিফিকেশন জারি করবে।

ABOUT THE AUTHOR

...view details