পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

সিঙ্গুর কারখানার প্রতীকী শিলান্যাস বাম ছাত্র-যুবর

ডিওয়াইএফআই নেতা সায়নদীপ মিত্র জানিয়েছেন, রাজ্য রাজনীতি এখন দলবদল নিয়ে ব্যস্ত। সেই সময় একমাত্র বাংলায় বামেরাই শিল্পায়ন এবং কর্মসংস্থান নিয়ে ভাবছে । তাই আগামী মাসে সিঙ্গুর অভিযান হবে । সেখানে নতুন শিল্প পুনর্গঠনের দাবিতে প্রতীকী শিলান‍্যাস করবেন তাঁরা । সিঙ্গুরের ন্যানো কারখানা ডিনামাইট দিয়ে ধ্বংস করা হয়েছিল। তিনি আরও বলেন, সেদিন যারা এই ধ্বংসকাণ্ডে যুক্ত ছিল, আজ তারা বুঝতে পারছে কত বড় ক্ষতি করেছে ।

By

Published : Jan 21, 2021, 8:25 PM IST

symbolic-foundation-stone-of-singur-factory-by-left-youth-and-labour-unions-on-3rd-february
সিঙ্গুর কারখানার প্রতীকী শিলান্যাস কর্মসূচি বাম ছাত্র-যুব সংগঠনের

কলকাতা, 21 জানুয়ারি : শিল্পের দাবি নিয়ে সিঙ্গুরের কারখানার প্রতীকী শিলান্যাস করবে বামেরা । আগামী 3 ফেব্রুয়ারি সিঙ্গুর চলোর ডাক দিয়েছে ডিওয়াইএফআই । পাশাপাশি 11 ফেব্রুয়ারি নবান্ন অভিযান করবে রাজ্যের দশটি বামপন্থী ছাত্র ও যুব সংগঠন । তার আগে ফেব্রুয়ারি মাসের 3 তারিখ সিঙ্গুর চলোর ডাক দিয়েছে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন। সিঙ্গুরের ওই দিন প্রতীকী শিলান্যাস করবে বাম ছাত্র-যুব সংগঠনগুলি ।

ডিওয়াইএফআই নেতা সায়নদীপ মিত্র জানিয়েছেন, রাজ্য রাজনীতি এখন দলবদল নিয়ে ব্যস্ত। সেই সময় একমাত্র বাংলায় বামেরাই শিল্পায়ন এবং কর্মসংস্থান নিয়ে ভাবছে । তাই আগামী মাসে সিঙ্গুর অভিযান হবে । সেখানে নতুন শিল্প পুনর্গঠনের দাবিতে প্রতীকী শিলান‍্যাস করবেন তাঁরা । সিঙ্গুরের ন্যানো কারখানা ডিনামাইট দিয়ে ধ্বংস করা হয়েছিল। তিনি আরও বলেন, সেদিন যারা এই ধ্বংসকাণ্ডে যুক্ত ছিল, আজ তারা বুঝতে পারছে কত বড় ক্ষতি করেছে। বাংলার বেকার যুবকদের ভবিষ্যৎ অন্ধকারে চলে গিয়েছে বলে মন্তব্য করেন সায়নদীপ।

আরও পড়ুন : সিঙ্গুর আন্দোলনের স্মৃতি উসকে কৃষকদের পাশে থাকার বার্তা মমতার

কর্মসংস্থান এবং বেকারের কাজের দাবি নিয়ে সিঙ্গুরে সমাবেশ করবে ছাত্র যুব সংগঠনগুলি । বামপরিষদীয় দল নেতা সুজন চক্রবর্তীর সমাবেশে যাওয়ার কথা। ইতিমধ্যেই বামফ্রন্টের পক্ষ থেকে দলের চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, জোট সরকার ক্ষমতায় এলে সিঙ্গুরে ফের শিল্পায়ন হবে।

ABOUT THE AUTHOR

...view details